শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: আইজিপি

করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: আইজিপি

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, করোনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, পুলিশের সাইবার ইউনিট এ ব্যাপারে সার্বক্ষণিক কাজ করছে। ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে করোনা নিয়ে কেউ গুজব ও মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
রোববার পুলিশ সদর দফতরে একটি বেসরকারি চাইনিজ সংগঠনের দেয়া করোনা প্রতিরোধে পিপিই সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে আইজিপি এ সব কথা বলেন।
এ সময় চাইনিজ ওভারসিস অ্যাসোসিয়েশন বাংলাদেশ করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত পিপিই সামগ্রী আইজিপির কাছে হস্তান্তর করে।
চাইনিজ ওভারসিস অ্যাসোসিয়েশন বাংলাদেশের পক্ষ থেকে করোনা প্রতিরোধে পুলিশের জন্য ১ লাখ মাস্ক, পিপিই ৫ হাজার, টেস্টিং কিটস ৫ হাজার, এলকোহল ১শ’ লিটার এবং ৫০ লিটার হ্যান্ড স্যানিটাইজার আইজিপির কাছে হস্তান্তর করা হয়।
চাইনিজ ওভারসিস অ্যাসোসিয়েশন বাংলাদেশ প্রেসিডেন্ট ঝুয়াং লাইফ্যাং মহাসচিব ডিং টিয়ানসহ অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
জাতির এ ক্রান্তিলগ্নে জনগণকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে আইজিপি বলেন, জরুরি প্রয়োজনে স্বাস্থ্যবিধি অনুসরণ করে যে কোনো ব্যক্তি রাস্তায় চলাফেরা করতে পারবেন।
এ সময় মাঠপর্যায়ে দায়িত্ব পালনকালে আরও মানবিক আচরণ ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের জন্য পুলিশের প্রতি নির্দেশনা দেন আইজিপি।
তিনি বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা নিয়ে অনেকে পুলিশের সমালোচনা করেছেন, তারপরও পুলিশ মানুষের জান-মালের নিরাপত্তার পাশাপাশি করোনা প্রতিরোধে জীবনের ঝুঁকি নিয়ে নিরলসভাবে মাঠে কাজ করছে।
আইজিপি বলেন, পুলিশ করোনা প্রাদুর্ভাবের প্রথম থেকে আজ পর্যন্ত লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকা নিশ্চিত করতে দেশব্যাপী মাঠপর্যায়ে কাজ করে যাচ্ছে। তিনি করোনা প্রতিরোধে সরকারের পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করা জন্য আহ্বান জানান।
তিনি বলেন, আমরা জঙ্গি দমন ও মাদকদ্রব্য প্রতিরোধে অনেকটা সফল হয়েছি। আশা করছি, করোনা প্রতিরোধেও সফল হব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com