শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
গান ও কবিতাড্ডায় সুনামগঞ্জে প্রসেনিয়ামের বর্ষবিদায়

গান ও কবিতাড্ডায় সুনামগঞ্জে প্রসেনিয়ামের বর্ষবিদায়

ডেস্ক রিপোর্ট:: পুরনো ও শুকনো ঝরঝরে কলাপাতায় সাজানো হয়েছে সুনামগঞ্জ পৌরসভার মুক্ত মঞ্চ। শুকনো বৃক্ষের ডালে পল্লবিত হওয়ার আকুলতা। এমনই আবহে টোল বেঞ্চে বসে সুনামগঞ্জের নাট্যসংগঠন প্রসেনিয়াম থিয়েটার ২০১৯ সনের শেষ দিন মঙ্গলবার সন্ধ্যায় ‘শেষ গোধুলি’ পালন করেছে।

২০১৯ খ্রিস্টাব্দকে বিদায় জানিয়ে ২০২০ কে স্বাগত জানানো হয়েছে গান, কবিতা ও আবৃত্তিতে। শীতসন্ধ্যায় মঞ্চের কোণে গরম গুরের চায় তৃপ্তির ঢেকুর তুলেছেন উপস্থিত সুধীজন। জাতীয় ও স্থানীয় কবিদের কবিতা আবৃত্তি করেন প্রসেনিয়াম কর্মীরা। বছরের শেষ আড্ডায় প্রাণবন্ত ছিল পৌরসভা চত্ত্বর।

গীটারের টুংটাং সুরে রবীন্দ্রনাথ ঠাকুরের পুরনো সেই দিনের কথা দিয়ে শিল্পী আলাউর রহমান অনুষ্ঠান শুরু করেন। প্রসেনিয়ামের সংগঠক নাট্যকর্মী ও নাট্যনির্মাতা দেবাশীষ তালুকদার শুভ্রের সঞ্চালনায় প্রসেনিয়াম কর্মীরা পালাক্রমে গান, কবিতা ও আবৃত্তি পরিবেশনা করেন। বছরের শেষদিনের এই অনন্য আয়োজনটিকে উপভোগ করেন শহরের সুধীজন।

রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, জীবনানন্দ দাশ, যতীন্দ্রমোহন বাগচি, রূদ্র মোহাম্মদ শহিদুল্লাহ, নির্মলেন্দুগুণ, মহাদেব সাহা, সৈয়দ শামসুল হক, ড. মোহাম্মদ সাদিক, ইকবাল কাগজী, শামস শামীম, সেজুল হোসেন, শহীদুর রহমান, আহমেদ মামুনসহ জাতীয় ও স্থানীয় কবিসহ জনপ্রিয় কবিদের কবিতা আবৃত্তি করেন মাহফুজ, আশরাফুল ও পাপনের গিটারের সুরে সুরে। অনুষ্ঠানে প্রায় ৩০টি গান পরিবেশিত হয়।

এছাড়াও সৌরভ, শুভ, রুবেল, পার্থও সঙ্গীত পরিবেশন করেন আড্ডার ফাকে ফাকে। আবৃত্তি করেন রুবাইয়া, শুভ্র, সিনথিয়া, ত্বাহা প্রমুখ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com