শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বড় পর্দায় মালালার জীবন

বড় পর্দায় মালালার জীবন

বিনোদন ডেস্কঃ  
‘গুল মাকাই’—শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাইয়ের ছদ্মনাম (এই নামেই লিখতেন তিনি), তাঁর ওপর নির্মিত চলচ্চিত্রের নাম। ভারতীয় পরিচালক আমজাদ খান পরিচালিত ছবিটিতে মালালার ভূমিকায় অভিনয় করছেন রিম শাইখ। রিমের সঙ্গে পর্দা ভাগ করবেন দিব্যা দত্ত ও অতুল কুলকার্নি। ই টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ২০২০ সালের ৩১ জানুয়ারি মুক্তি পাবে এই ছবি।
২০১৮ সালের জুলাই মাসে মুক্তি পায় ফার্স্ট লুক। পোস্টারে নারীশিক্ষা ও শান্তির জন্য পাকিস্তানি শিক্ষাকর্মী মালাল ইউসুফজাইয়ের লড়াইকে তুলে ধরা হয়েছে। পোস্টারটির শুরুতে লেখা হয়, একটি শিশু, একজন শিক্ষক, একটি কলম ও একটি বই—বদলে দিতে পারে পৃথিবী।
‘গুল মাকাই’য়ে শিক্ষার জন্য মালালার সংগ্রাম, সোয়াত উপত্যকায় ঘটে যাওয়া ঘটনা, শান্তিতে নোবেল প্রাপ্তি ও অন্য উল্লেখযোগ্য ঘটনাগুলো তুলে ধরা হবে। বড় পর্দায় মালালা জীবিত হবেন রিম শাইখের শরীরে। রিম শাইখ ছোট পর্দার পরিচিত মুখ। এ ছাড়া অমিতাভ বচ্চন ও ফারহান আখতার অভিনীত ‘ওয়াজির’ (২০১৬) ছবিতে ক্যামিও চরিত্রে দেখা গেছে তাঁকে।
২০১৭ সাল থেকে শুরু হয় ছবিটির চিত্রধারণের কাজ। ভারতের মুম্বাই ও গুজরাটের ভুজনগরে ধারণ করা হয় বেশ কিছু দৃশ্য। আর কিছু অংশ ধারণ করার কথা ছিল কাশ্মীরে। কিন্তু সংঘাতপূর্ণ পরিস্থিতির কারণে তা আর হয়ে ওঠেনি।
গুল মাকাই ডায়েরি লিখত, প্রতিদিন। মাত্র তিন-চার স্তবক, কখনো একটি-দুটি। নিতান্ত বালিকাসুলভ ভাষায়, অতি সহজ-সরল জবানে লেখা সেই ডায়েরি। স্কুলে যেতে তার কতটা ভালো লাগে, তা লিখত। পাকিস্তানের সোয়াত উপত্যকা মিনগোরা থাকে সে। শহরে তালেবানি ফতোয়ার জন্য আর স্কুল যেতে পারবে কি না, সে বিষয় নিয়ে তার আশঙ্কার কথা বারবার ফুটে উঠেছে সেই রোজনামচাতে।
তারপর একদিন গুল মাকাই হয়ে উঠলেন মালালা ইউসুফজাই। কীভাবে সেই গুল মাকাই বিশ্বের সবচেয়ে কম বয়সী নোবেলধারী হলেন, তা এবার দেখা যাবে বড় পর্দায়। টেকনো ফিল্মস থেকে ২০১৮ সালের ১২ জুলাই প্রকাশিত ১ মিনিট ৩১ সেকেন্ডের টিজারটি এখন পর্যন্ত দেখা হয়েছে প্রায় ২ কোটিবার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com