শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
এইডস দিবসে নারীদের পাশে মানুষি

এইডস দিবসে নারীদের পাশে মানুষি

বিনোদন ডেস্কঃ  
আজ বিশ্ব এইডস দিবস। এই উপলক্ষে সাবেক বিশ্বসুন্দরী, মেডিকেল শিক্ষার্থী ও বলিউড তারকা মানুষি ছিল্লারের দাতব্য সংস্থা ‘প্রজেক্ট শক্তি’ নিয়েছে বিশেষ উদ্যোগ। এর অংশ হিসেবে এই সংস্থার সদস্যরা ২০টি গ্রামে গিয়ে নারীদের এইডসের বিষয়ে সচেতন করেছেন। মানুষি ছিল্লার ইনস্টাগ্রামে তিনটি পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।
বিশ্বসুন্দরীর মঞ্চ থেকেই মানুষি ছিল্লার নানা সামাজিক বিষয়ে কথা বলেছেন। এই যেমন, মিস ওয়ার্ল্ড জেতার পর ভারতের নারীস্বাস্থ্য নিয়ে কাজ করতে চান। তাঁর আগ্রহ বলিউড নয়, বরং ভারতের নারীদের স্বাস্থ্যের উন্নয়ন।
ইনস্টাগ্রামে তাঁর সর্বশেষ তিনটি পোস্টের ক্যাপশন একই, ‘বিশ্ব এইডস দিবসে প্রজেক্ট শক্তি গ্রামীণ নারীদের কাছে গিয়ে তাঁদের এইডসের বিষয়ে সচেতন করবে। এটা আমার জন্য অত্যন্ত গর্বের মুহূর্ত। কারণ এই উদ্যোগ, এই প্রতিষ্ঠান আমার হৃদয়ের খুব কাছের। আসুন, আমরা সচেতন হই। সচেতনতা ছড়িয়ে দিই।’
বিশ্বসুন্দরীর মঞ্চে যা বলেছিলেন মানুষি, মুকুট জেতার পর দেওয়া সেই কথা রেখেছেন তিনি। ২০১৭ সালেই অলাভজনক দাতব্য সংস্থা, প্রজেক্ট শক্তি প্রতিষ্ঠা করেন মানুষি। প্রাথমিকভাবে এই সংস্থার লক্ষ্য ছিল পিরিয়ডকালীন নারীর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা।
ডেকান ক্রনিকলে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গেছে, মানুষি ছিল্লার এই উদ্যোগ নিয়ে বলেন, ‘প্রজেক্ট শক্তির এই উদ্যোগকে আমি সমর্থন করি। কারণ, শুধু সচেতনতামূলক প্রয়াসের অভাবে অসংখ্য নারী মারাত্মক স্বাস্থ্যঝুঁকির মধ্যে আছেন। সারা ভারতের ১০০ নারীর সঙ্গে আমরা বসব, কথা বলব। তাঁরা আমাদের বার্তা পৌঁছে দেবেন অন্যদের কাছে। আমাদের দেশে এইডসের বিরুদ্ধে যুদ্ধটা খুবই জরুরি। আমি সেই যুদ্ধে অবদান রাখতে চাই।’
চলতি মাসের মাঝামাঝি যশরাজ ফিল্মস আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, ‘পৃথ্বীরাজ’ ছবিতে বলিউড তারকা অক্ষয় কুমারের বিপরীতে অভিষেক ঘটবে মানুষি ছিল্লারের। এই ছবিতে অক্ষয় কুমারকে দেখা যাবে পৃথ্বীরাজের ভূমিকায়। আর মানুষি হবেন তাঁর স্ত্রী রাজকুমারী সংযুক্তা। ছবিটি পরিচালনা করবেন চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। এই পরিচালক জানিয়েছেন, ৯ মাস ধরে সপ্তাহে ৬ দিন মানুষি ছিল্লার যশরাজ ফিল্মসের অধীনে প্রশিক্ষণ নিয়েছেন। বড় পর্দায় সংযুক্তা হয়ে ওঠার জন্য যা যা দরকার, তার সবই করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com