বুধবার, ০১ মে ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শান্তিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান খাইরুন আইনজীবীর পোশাকে পিয়ার হাসি ভাইরাল, কী বলছেন অভিনেত্রী শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
যে কারণে ফেসবুক ব্যবহারে সাময়িক সমস্যা

যে কারণে ফেসবুক ব্যবহারে সাময়িক সমস্যা

অনলাইন ডেস্কঃ  
ফেসবুক ব্যবহার করতে গিয়ে বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকেই অসুবিধায় পড়ছিলেন অনেক ব্যবহারকারী। লগ ইন করতে ঝামেলা হচ্ছিল, বার্তা (মেসেজ) আদান-প্রদান করতেও অসুবিধা হচ্ছিল অনেকের। কিছুক্ষণ পরেই জানা গেছে এমন অবস্থার কারণ। ‘থ্যাংকস গিভিং ডে’ এর চাপ সামলাতে না পারাতেই ফেসবুক ব্যবহারে এমন সাময়িক অসুবিধায় পড়েছেন ব্যবহারকারীরা।
ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়েছে, থ্যাংকস গিভিং ডে উপলক্ষে বৃহস্পতিবার বিপুলসংখ্যক মানুষ ফেসবুকে শুভেচ্ছাবার্তা আদান-প্রদান করেছেন। আর এতেই সার্ভার ডাউন হয়ে ফেসবুক একপ্রকার অচল হয়ে পড়ে। যুক্তরাষ্ট্র, কানাডাসহ বেশ কয়েকটি দেশে নভেম্বর মাসের শেষ বৃহস্পতিবার এই থ্যাংকস গিভিং ডে উদ্যাপন করা হয়। যুক্তরাষ্ট্রে এই দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করা হয়ে থাকে।
বাংলাদেশসহ বিশ্বের অনেকগুলো দেশেই বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে ফেসবুক ব্যবহার করতে না পেরে অভিযোগ জানান অনেক ব্যবহারকারী। পোস্ট শেয়ার করা, মেসেজ আদান-প্রদান করতে পারেননি অনেকে। ফেসবুকের মতো একই অবস্থা হয়েছে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদেরও। ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরাও একই অভিযোগ জানিয়েছেন। তবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এ রকম কোনো অসুবিধায় পড়েননি।
ক্রিসমাসের বাইরে আমেরিকার সবচেয়ে বড় উৎসব থ্যাংকস গিভিং ডে। নভেম্বরের শেষ বৃহস্পতিবার সর্বজনীন এই উৎসব হয়। অনেকটা প্রথা আর সংস্কৃতির মিশ্রণে মোরগ সদৃশ টার্কি ভোজের এ উৎসবের ব্যাপ্তি পুরো আমেরিকান সমাজেই। ভালো কাজের জন্য কৃতজ্ঞতা প্রকাশার্থে আদিবাসী আমেরিকানদের শুভ কামনা এবং ধন্যবাদ জ্ঞাপনের জন্য ফসল তোলার উৎসব হিসেবে ইউরোপীয় উপনিবেশবাদীদের মধ্যে স্প্যানিশ ও ফরাসিরা উত্তর আমেরিকায় থ্যাংক্সগিভিং ডে সর্বপ্রথম শুরু করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com