শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত উসাইন বোল্ট হিট অ্যালার্ট আরও ৩ দিন, মে’র প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস বাংলা ভাষায় মুক্তি পাবে ‘পুষ্পা ২’ সাজেকে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক গভীর খাদে, ৬ শ্রমিক নিহত
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মোদিকে দিয়ে শুরু, দীপিকায় শেষ

মোদিকে দিয়ে শুরু, দীপিকায় শেষ

বিনোদন ডেস্কঃ  
সবচেয়ে ক্ষমতাবান ভারতীয় কে? ভাবতে থাকুন, ততক্ষণে বলে দিই, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস প্রতিবছরের মতো এবারও ‘শীর্ষ ১০০ ক্ষমতাবান’ ব্যক্তিত্বের তালিকা প্রকাশ করেছে। আর সেই তালিকায় স্থান পেয়েছেন আটজন বলিউড তারকা।
প্রথম প্রশ্নের উত্তরে যা ভেবেছেন, তা-ই। ২০১৯ সালের সবচেয়ে ক্ষমতাধর ভারতীয় হলেন নরেন্দ্র মোদি। মন্ত্রী, ব্যবসায়ী, বিচারপতি, রাজনীতিবিদ, সেনাপ্রধান ও গোয়েন্দাপ্রধান ছাড়াও সেই তালিকায় আছেন বলিউড তারকা অমিতাভ বচ্চন, সালমান খান, শাহরুখ খান, কঙ্গনা রনৌত ও দীপিকা পাড়ুকোন।
ক্ষমতাবানদের তালিকার দ্বিতীয় শীর্ষ অবস্থানে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তৃতীয় ক্ষমতাধর ব্যক্তি হলেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। চতুর্থ অবস্থানে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভগত। আর পঞ্চম স্থানে আছেন রিয়ালেন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারপারসন মুকেশ আম্বানি। সেই তালিকায় স্থান করে নিয়েছেন বলিউড তারকারা। তবে শীর্ষ ৫০ জনের মধ্যে নাম নেই কোনো বলিউড তারকার।
বড় পর্দার তারকাদের মধ্যে প্রথম স্থান অমিতাভ বচ্চনের। শীর্ষ ১০০ ক্ষমতাধরের তালিকায় তাঁর অবস্থান ৫৬তম। অর্থাৎ, এক বছরে বেশ খানিকটা ক্ষমতাধর হয়েছেন তিনি। কারণ, ২০১৮ সালে এই তালিকায় ৭৬ বছর বয়সী অমিতাভের অবস্থান ছিল ৭৭তম। ‘কলঙ্ক’ বা ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’র মতো ফ্লপ ছবি উপহার দেওয়ার পরও ক্ষমতা বেড়েছে করণ জোহরের। গত বছর তিনি ছিলেন ৯৮তম অবস্থানে। এ বছর ৭ জন ক্ষমতাবান ব্যক্তিকে টপকিয়ে তিনি আছেন ৯১তম অবস্থানে।
করণ জোহরের একজন পরই আছেন অক্ষয় কুমার, ৯৩তম অবস্থানে। এ বছর ইতিমধ্যে তিনি ‘কেশরি’ ও ‘মিশন মঙ্গল’ ছবির মতো বক্স অফিস কাঁপানো ছবি উপহার দিয়েছেন। আর বলিউডের ‘ভাইজান’ সালমান খান আছেন ৯৬তম অবস্থানে। গত বছরের তুলনায় বেশ খানিকটা পিছিয়েছেন তিনি। একের পর এক মামলা, হুমকিতে জর্জরিত। তা ছাড়া ‘ভারত’ যা আয় করেছে, তা প্রত্যাশার তুলনায় কমই বলতে হবে। ২০১৮ সালে তিনি ছিলেন ৮১তম অবস্থানে।
ক্ষমতা কমেছে আমির খান আর শাহরুখ খানের। গত বছর তাঁরা দুজনে ছিলেন যথাক্রমে ৮০ ও ৮২তম অবস্থানে। এ বছর পা পিছলে পৌঁছে গেছেন ৯৭ ও ৯৮তম অবস্থানে। অন্যদিকে বলিউডের দুই ক্ষমতাবান নারী এই তালিকার সর্বশেষ স্থান দুটো দখল করেছেন। কঙ্গনা রনৌত হয়েছেন ৯৯তম। আর তাঁর পরের নামটিই দীপিকা পাড়ুকোনের। তিনি হয়েছেন ১০০তম।
অর্থাৎ, বলিউডের মাত্র আটজন তারকা ভারতের ‘শীর্ষ ১০০ ক্ষমতাবান’ তালিকায় স্থান করে নিয়েছেন। আর তাঁদের সাতজনই নব্বইয়ের ঘরে আর শেষ পাঁচজন বলিউডের। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দিয়ে যে তালিকা শুরু হয়েছে, তা শেষ করেছেন দীপিকা পাড়ুকোন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com