বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
প্লাস্টিককে না, মোদির ডাকে ক্যাটরিনার সাড়া

প্লাস্টিককে না, মোদির ডাকে ক্যাটরিনার সাড়া

বিনোদন ডেস্কঃ  
প্লাস্টিকের ব্যাগ, স্ট্র, প্লেট, ছোট বোতল, কাপ ও শ্যাম্পুর মতো পণ্যের ছোট প্যাকেট। অক্টোবর থেকে ভারতে এই ছয়টি পণ্যের উৎপাদন, ব্যবহার এবং আমদানি নিষিদ্ধ করেছে ভারত সরকার।
গবেষণা বলছে, ‘ওয়ান-টাইম’ প্লাস্টিকজাত পণ্যের প্রায় ৫০ শতাংশই সমুদ্রে গিয়ে পড়ছে। ধ্বংস করছে সামুদ্রিক জীবনব্যবস্থা। ঢুকে পড়ছে মানুষের খাদ্যশৃঙ্খলেও। ২০২২ সালে মহাত্মা গান্ধীর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতকে প্লাস্টিকমুক্ত করার উদ্যোগ নিয়েছে সরকার। আর তা শুরু হচ্ছে ‘ওয়ান-টাইম’ প্লাস্টিকজাত পণ্য দিয়ে।
ভাবছেন, প্লাস্টিকের সঙ্গে আবার বিনোদন বা বলিউডের কী সম্পর্ক?
গেল সোমবারের কথা। মুম্বাইয়ে বলিউডের সবচেয়ে বড় পুরস্কার অনুষ্ঠানের একটি, আইফাতে গেলেন ক্যাটরিনা কাইফ। সবুজ কার্পেটে পা রাখলেন ঝলমলে লাল পোশাকে। তবে অনুষ্ঠানে যা বললেন, সেই আলাপ ছাড়িয়ে গেছে জমকালো এই পোশাককেও। এমনিতেই পরিবেশ আর সমাজ নিয়ে যথেষ্ট সচেতন ক্যাটরিনা। মায়ের অনাথালয়ের জন্য প্রায়ই অর্থ দেন। আর এবার এই অনুষ্ঠানের এত বড় মঞ্চে সরকারের প্লাস্টিক নিষিদ্ধের উদ্যোগের প্রশংসা ঝরে পড়ল তাঁর কণ্ঠে।
ডেকান ক্রনিকলের প্রতিবেদন অনুসারে ক্যাটরিনা কাইফ বলেন, ‘মিস্টার মোদি যে উদ্যোগ নিলেন, তা এককথায় অসাধারণ। এখন বাকি কাজটা আমাদের। তাঁর এই উদ্যোগকে সমর্থন দিয়ে সফল করা। আমরা যদি কেবল প্লাস্টিকের স্ট্র আর বোতল ব্যবহার করা বন্ধ করতে পারি, সেটিই হবে একটা বড় অর্জন। এই মুহূর্তে আমাদের নিজেদের অস্তিত্বের জন্যই পরিবেশ রক্ষা করা সবচেয়ে জরুরি।’
ক্যাটরিনা পরিবেশের বর্তমান অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে আরও বলেন, ‘পরিবেশের অবস্থা খুবই খারাপ। সবকিছু খুব দ্রুত ঘটে যাচ্ছে। এখনই পরিবেশের দিকে নজর না দিলে আমরা একটা ভয়ংকর পরিবেশ বিপর্যয়ের ভেতর পড়ব। পরিবেশকে ধ্বংস হতে দেওয়া মানে নিজেরা নিজেদের ধ্বংস করা। আর দেরি করার সুযোগ নেই। ইতিমধ্যে অনেক ক্ষতি হয়ে গেছে, এবার জেগে উঠুন।’
ই-টাইমের এক প্রতিবেদন জানিয়েছে, ৩৬ বছর বয়সী এই তারকা সম্প্রতি একটা মোবাইল ফোনের বিজ্ঞাপন করেছেন। আর সেখানে তাঁর সহকর্মী ছিলেন সাবেক প্রেমিক রণবীর কাপুর। বাদশাহ আবার সেই বিজ্ঞাপনে র্যাপও করেছেন। তাই রণবীর আর ক্যাটরিনার বিচ্ছেদে যাঁদের হৃদয় ভেঙেছিল, তাঁরা কিছুদিন পর টিভিতে এই বিজ্ঞাপন দেখে কিছুটা সান্ত্বনা পেতেই পারেন।
রণবীর কাপুরের অবশ্য সাবেক প্রেকিকাদের সঙ্গে কাজ করার অভ্যাস আছে। সম্প্রতি একটা সাক্ষাৎকারে যখন তাঁকে এ বিষয়ে প্রশ্ন করা হয়েছিল, তখন জানিয়েছিলেন, তিনি একজন পুরোদস্তুর পেশাদার। তাঁকে তো কাজ করতেই হবে। রণবীরের সঙ্গে ব্রেকআপের পর ক্যাটরিনাও অবশ্য সব ভুলে পুরোনো প্রেমিক সালমান খানের সঙ্গেই ‘ভারত’ ছবিতে জুটি বেঁধেছিলেন। এখন শোনা যাচ্ছে, আবারও তাঁরা ‘খুব ভালো বন্ধু’।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com