শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ফুটবলেও হার আফগানিস্তানের কাছে

ফুটবলেও হার আফগানিস্তানের কাছে

স্পোর্টস ডেস্কঃ  
বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ।
গতকাল চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট হারের ক্ষতটা দগদগে ঘা হয়ে আছে। সেই ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ ছিল ফুটবলে। কিন্তু তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরে বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্ব শুরু করেছে বাংলাদেশ।
র্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৩৩ ধাপ এগিয়ে আছে আফগানিস্তান। র্যাঙ্কিংয়ের মতোই খেলোয়াড়দের যোগ্যতার মানদণ্ডে জামাল ভূঁইয়াদের চেয়ে অনেক এগিয়ে ছিল ফারশাদ নুররা। শারীরিক সক্ষমতা, গতি বা বলের নিয়ন্ত্রণ-সবকিছুতেই নিজেদের সেরা প্রমাণ করে জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা। গোলরক্ষক আশরাফুল রানা তাদের সামনে বেশ কয়েকবার দেয়াল না হয়ে দাঁড়ালে পরাজয়ের ব্যবধানটা হতে পারত আরও বড়। উল্টো একটি বারের জন্যও আফগান গোলরক্ষকের পরীক্ষা নিতে পারেনি জামাল বাহিনী। হারা ম্যাচের সান্ত্বনা বলতে দ্বিতীয়ার্ধের লড়াকু পারফরমেন্স।
৪-২-৩-১ ফরমেশনে বাংলাদেশের শুরুর ৫ মিনিট আশা জাগিয়েছিল। কিন্তু এর পর থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় আফগানদের পায়ে। কখনো ছোট ছোট পাসে আক্রমণে উঠেছে। আবার কখনো দুই উইংয়ে এরিয়াল থ্রুতে বাংলাদেশের রক্ষণভাগ ভাঙার চেষ্টা করেছে তারা। ইয়াসিন খান, বাদশা, বিশ্বনাথদের জমাট রক্ষণের জন্য গোলমুখে এসে থামতে হয়েছে। ২৭ মিনিটে ফ্রিকিক থেকে নুরের গোলে এগিয়ে যায় আফগানিস্তান। এতে দায় এড়াতে পারবেন না বাংলাদেশের দুই সেন্টারব্যাক। তাদের দুজনের মাঝখান থেকেই হেড করে গোলটি করেন নুর। গোলরক্ষক রানা বলের নাগাল পেলেও শেষ পর্যন্ত রক্ষা করতে পারেননি।
গোল হজমের পর খোলস ছেড়ে বের হওয়ার চেষ্টা করেছে সাদ, বিপলুরা। ব্যক্তিগতভাবে তেড়ে ফুঁড়ে যাওয়ার চেষ্টা ছিল, কিন্তু একবারের জন্যও পরীক্ষা নিতে পারেননি। নিজেদের অ্যাটাকিং থার্ডে বাংলাদেশের একমাত্র স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন ছিলেন খুবই সাদামাটা। সতীর্থদের কাছ থেকে পাওয়া বল নিজের দখলে না রাখতে পারাই রক্ষণভাগে ওপর উল্টো চাপ পড়ে বেশি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com