শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জুতা পরেই দেড় হাজার কোটি আয় রোনালদোর

জুতা পরেই দেড় হাজার কোটি আয় রোনালদোর

স্পোর্টস ডেস্কঃ  
বিশ্বের সবচেয়ে ধনী অ্যাথলেটের মুকুট এখন আর ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে নেই। ফোর্বসের তালিকায় এবার তাঁকে টপকে গেছেন লিওনেল মেসি। তাতে এটা ভাবার কারণ নেই যে, রোনালদোর আয় কমেছে। বরং অবসর নেওয়ার পরও আয় যেন কম না হয়, সে পথ এখনই বের করে রেখেছেন রোনালদো। শুধু জুতা পরেই বছরে ১৬.২ মিলিয়ন ইউরো আয় করবেন রোনালদো।
রোনালদোর এ আয়কে টাকায় প্রকাশ করতে গেলে বলতে হয়, ১৫১ কোটি ৩ লাখ টাকা শুধু জুতার সুবাদেই পাচ্ছেন রোনালদো। ২০১৬ সালে রোনালদোর সঙ্গে এক চুক্তি করেছে ক্রীড়াসামগ্রী তৈরি প্রতিষ্ঠান নাইকি। আর তাদের পণ্যদূত হওয়ার সুবাদে ১৬.২ মিলিয়ন ইউরো পাওনা হবে রোনালদোর। চুক্তিটা ১০ বছরের বলে এ চুক্তি থেকে রোনালদো কমপক্ষে ১৬২ মিলিয়ন ইউরো পাবেন। তবে এর চেয়ে বেশি যে পাবেন সেটা নিশ্চিত। কারণ, চুক্তিতে শর্ত ছিল ব্যালন ডি’অর বা ফিফা বেস্ট পুরস্কার জিতলেই বোনাস মিলবে রোনালদোর। ২০১৬ ও ২০১৭ সালে দুটি পুরস্কার গিয়েছে রোনালদোর কাছে।
এ চুক্তি অনুযায়ী কিছুদিন আগে অবসরের ইঙ্গিত দেওয়া রোনালদো অবসর নিলেও ২০২৫ সাল পর্যন্ত বাৎসরিক নিশ্চিত ১৬.২ মিলিয়ন আয় সম্পর্কে নিশ্চিত থাকবেন। এমন গোপন তথ্য ফুটবল লিকসের সুবাদে সবার কাছে পৌঁছে গেছে। ফুটবলের অন্দরমহলের সব গোপন তথ্য বের করে আনা ফুটবল লিকসের এই নতুন তথ্য জানিয়েছে জার্মানির ডের স্পিগেল। রোনালদোর ইমেজ স্বত্ব সামলানোর দায়িত্বে থাকা পোলারিজ স্পোর্টস লিমিটেড ও নাইকির মধ্যকার এ চুক্তি ডাবলিনে স্বাক্ষরিত হয়েছিল।
ডের স্পিগেলের প্রশ্নের জবাবে নাইকি বলেছে, ‘আমরা খেলোয়াড়দের সঙ্গে আমদের চুক্তির ব্যাপারে মন্তব্য করি না।’ রোনালদোর এজেন্ট হোর্হে মেন্ডেজ বা পোলারিজ স্পোর্টসও এ ব্যাপারে মন্তব্য করতে রাজি হয়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com