শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
চামড়ার কম দাম ব্যবসায়ীদের কারসাজি: বাণিজ্যমন্ত্রী

চামড়ার কম দাম ব্যবসায়ীদের কারসাজি: বাণিজ্যমন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ  
চামড়ার দাম কমে যাওয়ার পেছনে ব্যবসায়ীদের কারসাজি আছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি । আজ বুধবার রংপুরের শালবন এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
ঈদুল আজহার পরে এবার কোরবানির পশুর চামড়ার দাম কম দাম নিয়ে ব্যাপক আলোচনার চলে। চামড়ার ব্যবসা সংশ্লিষ্ট অনেকেই বলেছেন, এবারের দাম স্মরণকালের মধ্যে সর্বনিম্ন। দাম না পেয়ে অনেকেই চামড়া ফেলে দিয়েছেন। বাণিজ্যমন্ত্রী বলেছেন, ‘চামড়া নিয়ে যখনই ভালো উদ্যোগ গ্রহণ করি তখনই এর বিরুদ্ধাচরণ করা হচ্ছে।’
মন্ত্রী বলেন, ঈদের আগে ট্যানারি মালিক ও চামড়া ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে চামড়ার দাম নির্ধারণ করা হয়েছিল। কিন্তু দুঃখজনক হলো, তা এর কোনো প্রতিফলণ দেখা যাচ্ছে না। দাম একেবারেই কমে গিয়েছে উল্লেখ করে টিপু মুনশী বলেছেন, এটা গ্রহণযোগ্য নয়। এ কারণেই সরকার কাঁচা চামড়া রপ্তানির সিদ্ধান্ত গ্রহণ করেছে। মন্ত্রী জানান, এ সিদ্ধান্তের ফলে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হওয়ার কখা বলছেন।
আজ চামড়া ব্যবসায়ীরা বৈঠক ডেকেছেন জানিয়ে মন্ত্রী বলেন, ব্যবসায়ীদের সিদ্ধান্ত দেখে সরকার পরবর্তী সিদ্ধান্ত নেবে। টিপু মুনশি আরও বলেন, কোনোভাবেই চামড়া শিল্পকে ধ্বংস করতে দেওয়া যাবে না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com