রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
কালও বৃষ্টি হলে ভারতকে সে সমীকরণ মানতে হবে

কালও বৃষ্টি হলে ভারতকে সে সমীকরণ মানতে হবে

স্পোর্টস ডেস্কঃ  
বৃষ্টিতে আজ নিউজিল্যান্ড ও ভারতের মধ্যকার সেমিফাইনাল শেষ হতে পারেনি। কাল রিজার্ভ ডেতে আবার মাঠে নামার সুযোগ পাবে দুই দল। নিউজিল্যান্ড আজ ৪৬.১ ওভার খেলায় আরও ২৩ বল খেলার সুযোগ পাবে। কিন্তু কালও বৃষ্টি নামলে, তখন কী হবে?
মেঘলা আকাশ দেখেও টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। পুরো ইনিংসে সাবধানী ব্যাট করে যদিও সে সিদ্ধান্তের পক্ষে খুব একটা যুক্তি দেখাতে পারেনি তাঁর দল। উইলিয়ামসনের ৬৭ রানের পর রস টেলরের অপরাজিত ৬৭ রানে ৫ উইকেটে ২১১ রান তুলেছে নিউজিল্যান্ড।
নিউজিল্যান্ড ইনিংস এখনো শেষ হয়নি। ৪৬.১ ওভারের পর বৃষ্টি নেমেছিল। সে বৃষ্টি আজ আর খেলা শুরু করতে দেয়নি। একটু পর পর বৃষ্টি থামার আশা জেগেছে কিন্তু সেটা খানিক পরেই ওই বৃষ্টির তোড়েই উড়ে গেছে। ফলে আজ দিনের বাকি অংশের খেলাও স্থগিত করা হয়েছে। সেমিফাইনাল ও ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে বলে রক্ষা। আগামীকাল ইনিংসের বাকি ২৩ বল খেলার সুযোগ পাবে নিউজিল্যান্ড।
আবহাওয়ার পূর্বাভাস অবশ্য সে আশা দিচ্ছে না। সেখানে বলা হচ্ছে, আগামীকালও বৃষ্টি থাকবে এবং খেলার দৈর্ঘ্য কমে আসার সম্ভাবনা অনেক। সে ক্ষেত্রে নিউজিল্যান্ডের ব্যাট করতে নামার সম্ভাবনা কম। যদি তাই হয়, ভারতের জয়ের লক্ষ্যটা বেশ জটিল হয়ে উঠবে। নিউজিল্যান্ড ৫০ ওভার ব্যাট করার পর ভারত যদি পূর্ণ ৫০ ওভার ব্যাট করত তাহলে পরিষ্কার একটি লক্ষ্য জানা থাকত। কিন্তু এখন বৃষ্টির কারণে প্রতিটি পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে ভারতকে।
নিউজিল্যান্ড আজ মাত্র ৫ উইকেট হারানোয় ভারতের লক্ষ্য বেড়ে যাবে। আগামীকাল নিউজিল্যান্ড যদি ব্যাট করতে না পারে, এবং ভারত ৪৬ ওভার ওভার ব্যাট করার সুযোগ পায় তবে ভারতের লক্ষ্য হবে ২৩৭। ভারত যদি ৪০ ওভার ব্যাট করার সুযোগ পায়, তাহলে লক্ষ্য হবে ২২৩। আর যদি ৩৫ ওভারের ম্যাচ হলে ভারতের লক্ষ্য আরও কঠিন হবে। তখন করতে হবে ২০৯ রান।
ওভার যত কমবে রান ও বলের দূরত্ব তত বাড়বে। কিন্তু ১০ উইকেট হাতে নিয়ে ব্যাট করার সুযোগ পাওয়ায় ভারতের জন্য সে লক্ষ্য আরও সহজতর হবে। ৩০ ওভারে সেটা হবে ১৯২, ২৫ ওভারের রান হবে ১৭২। আর ২০ ওভারের ম্যাচে রূপ নিলে ভারতকে করতে হবে ১৪৮ রান।
আর ম্যাচ যদি পুরোপুরি ভেসে যায়, তখন? ভারতের লাভ। কারণ, গ্রুপ পর্বে সবার চেয়ে এগিয়ে থাকায় দুবারের চ্যাম্পিয়নরাই তখন ফাইনালে চলে যাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com