শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শোয়েব আখতার চাইছেন ভারত জিতুক বিশ্বকাপ

শোয়েব আখতার চাইছেন ভারত জিতুক বিশ্বকাপ

স্পোর্টস ডেস্কঃ  
পাকিস্তান বিশ্বকাপে টিকে থাকলে এমন ভবিষ্যদ্বাণী করার সাহস হয়তো দেখাতেন না শোয়েব আখতার। পাকিস্তানের সাবেক এই পেসার ভবিষ্যদ্বাণী করেছেন, বিশ্বকাপ জিতবে ভারত। পাকিস্তানের কোনো ক্রিকেটাররে মুখে ভারতের জয় গান। ভাবা যায়!
বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা। এশিয়ার পতাকা এখন ভারতের হাতে। গ্রুপ পর্বের পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে তারা। ৯ ম্যাচে ৭ জয়ের বিপরীতে মাত্র ১ হার। অন্য ম্যাচটি বৃষ্টিতে ভেসে গিয়েছে। সবার ওপরে থেকে শেষ চার নিশ্চিত করায় চার দলের মধ্যে তুলনামূলক সহজ নিউজিল্যান্ডকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে কোহলিরা। ৯ জুলাই ম্যানচেস্টারে ফাইনালে ওঠার লড়াইয়ে কিউদের বিপক্ষে মাঠে নামবে তারা।
সেমিফাইনালে নিউজিল্যান্ড কোনো বাধা তো নয়-ই, ভারতকে একেবারে বিশ্বকাপের চ্যাম্পিয়ন হিসেবে দেখছেন শোয়েব, ‘নিউজিল্যান্ড চাপ নিতে পারে না। আমি আশা করছি, ওরা এবারও চাপের মুখে গুটিয়ে যাবে না। কিন্তু সত্যিকার অর্থে আমি চাইছি বিশ্বকাপটা উপমহাদেশেই থাকুক। আমি সব দিক থেকেই ভারতকে সমর্থন দিচ্ছি।’ নিজের ইউটিউব এভাবেই ভারতের পক্ষ নিয়েছেন শোয়েব।
ভারতের সঙ্গে ব্যক্তিগতভাবে দুর্দান্ত গতিতে এগিয়ে চলছেন রোহিত শর্মা। একটু ঘুরিয়েও বলা যায় সামনে থেকে নেতৃত্ব দিয়ে রোহিত এগিয়ে নিয়ে যাচ্ছেন দলকে। এরই মধ্যে পাঁচটি সেঞ্চুরি করেছেন ভারতের এই ওপেনার। বিশ্বকাপে সেঞ্চুরি করা সহজ নয়, এর সাক্ষ্য দেবে পরিসংখ্যান। বিশ্বকাপে অন্তত ৫টি সেঞ্চুরি আছে, এই টুর্নামেন্ট শুরুর আগে এমন ব্যাটসম্যান ছিলেন মাত্র তিনজন। অথচ রোহিত শর্মা এই এক বিশ্বকাপেই করে ফেললেন ৫টি সেঞ্চুরি। এতে করে দারুণ এক বিশ্ব রেকর্ডেরও মালিক হয়েছেন এ ভারতীয় ওপেনার।
বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন রোহিত। স্বাভাবিকভাবে রোহিতকেও ভাসিয়েছেন প্রশংসায়, ‘রোহিত শর্মার টাইমিং ও দ্রুত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দারুণ। খেলার ধরন সম্পর্কেও ভালো বোঝে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com