শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
উইন্ডিজের রানের পাহাড় ডিঙাতে পারেনি নিউজিল্যান্ড

উইন্ডিজের রানের পাহাড় ডিঙাতে পারেনি নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্কঃ 
শাই হোপের সেঞ্চুরিতে ৪২১ রানের পাহাড় গড়ে ওয়েস্ট ইন্ডিজ। টার্গেট তাড়া করতে নেমে টম বান্ডেলের সেঞ্চুরির পরও পরাজয় এড়াতে পারেনি নিউজিল্যান্ড। ৯১ রানে হেরে যায় কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন দলটি।
মঙ্গলবার ইংল্যান্ডের ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিং করে উইন্ডিজ।
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে রীতিমতো তাণ্ডব চালান ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। দলের হয়ে সেঞ্চুরি করেছেন শাই হোপ। তার সেঞ্চুরির ম্যাচে ওয়ানডে ক্রিকেটে এই প্রথম ৪২১ রানের পাহাড় গড়েউইন্ডিজ।
প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার ক্রিস গেইল ও এভিন লুইস। উদ্বোধনী জুটিতে ৭.২ ওভারে ৫৯ রান করে সাজঘরে ফেরেন ক্যারিবীয় ব্যাটিং দানব গেইল। তার আগে মাত্র ২২ বলে ৩টি ছক্কা ও চারটি চারের সাহায্যে ৩৬ রান করেন।
এরপর তিনে ব্যাটিংয়ে নামা শাই হোপকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন এভিন লুইস। এই পার্টনারশিপে তাড়া ৬১ বলে গড়েন ৮৪ রানের জুটি। জেমস নিশামের গতির বলে ক্যাচ তুলে দেয়ার আগে একটি ছক্কা ও ৬টি চারের সাহায্যে ৫০ রান করে আউট হন এভিন লুইস।
এদিন উইন্ডিজের ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মধ্যে থাকলেও ব্যতিক্রম ছিলেন শাই হোপ। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন তিনি। ৮৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেন হোপ। সেঞ্চুরির পর ট্রেন্ট বোল্টের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন। তার আগে ৮৬ বলে ৯টি চার ও চারটি ছক্কায় ১০১ রান করেন শাই হোপ।
ইনিংসের শেষ দিকে ব্যাটিং তাণ্ডব চালান জেসন হোল্ডার ও আন্দ্রে রাসেল। ৩২ বলে ৪৭ রান করেন হোল্ডার। আর ২৫ বলে ৭টি চার ও তিনটি ছক্কায় ৫৪ রান করেন আন্দ্রে রাসেল। ৯ বলে ২১ রান করেন অ্যাশলে নার্স। ১৬ বলে ২৪ রান করেন কার্লোস ব্রাথওয়েট।
টার্গেট তাড়া করতে নেমে ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় নিউজিল্যান্ড। চতুর্থ উইকেটে টম বান্ডেলকে সঙ্গে নিয়ে ১২০ রানের জুটি গড়েন কেন উইলিয়ামসন। ৬৪ বলে ১১টি চার ও দুটি ছক্কায় ৮৫ রান করে আউট হন উইলিয়ামসন।
অধিনায়কের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেটহারায় নিউজিল্যান্ড। সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে টম বান্ডের একার পক্ষে দলের পরাজয় এড়ানো সম্ভব হয়নি।
দলের হয়ে সর্বোচ্চ ১০৬ রান করেন বান্ডেল। তার ইনিংসটি ৮৯ বলে ৮টি চার ও ৫টি ছক্কায় সাজানো। এছাড়া ৮৫ রান করেন উইলিয়ামসন। শেষ দিকে মাত্র ১৬ বলে ৩৯ রান কনের ইস সৌদি।
সংক্ষিপ্ত স্কোর
ওয়েস্ট ইন্ডিজ: ৪৯.২ ওভারে ৪২১/১০ (শাই হোপ ১০১, আন্দ্রে রাসেল ৫৪, এভিন লুইস ৫০, হোল্ডার ৪৭; ট্রেন্ট বোল্ট ৪/৫০)।
নিউজিল্যান্ড: ৪৭.২ ওভারে ৩৩০/১০ (বান্ডেল ১০৬, উইলিয়ামসন ৮৫, ইস সৌদি ৩৯; ব্রাথওয়েট ৩/৭৫)।
ফল: ওয়েস্ট ইন্ডিজ ৯১ রানে জয়ী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com