শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দিদির থাপ্পড় আমার আশীর্বাদ: মমতাকে মোদি

দিদির থাপ্পড় আমার আশীর্বাদ: মমতাকে মোদি

আন্তর্জাতিক ডেস্কঃ নির্বাচনী প্রচারে বিরোধীদের দিকে সমালোচনার তোপ অব্যাহত রেখেছেন বিজেপির ক্ষমতাসীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

কংগ্রেসের গান্ধী পরিবার, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা ব্যানার্জি, বহুজন সমাজ পার্টির মায়াবতী, সমাজবাদী পার্টির অখিলেশ যাদব- কাউকেই ছাড় দিচ্ছেন না তিনি।
দু’দিন আগে মোদিকে ‘কষে গণতন্ত্রের থাপ্পড়’ দিতে চেয়েছিলেন মমতা। ষষ্ঠ ধাপের ভোটের আগে বুধবার পশ্চিমবঙ্গে এসে সেই থাপ্পড়ের প্রসঙ্গকে বিকৃতভাবে উপস্থাপন করে মমতাকে কটাক্ষ করেন তিনি।
বলেন, দিদি (মমতা) তাকে থাপ্পড় মারতে চেয়েছেন। দিদির এই থাপ্পড় তার কাছে আশীর্বাদস্বরূপ। মোদির ভাষায়, ‘আমি শুনলাম, দিদি আমাকে থাপ্পড় মারবেন বলেছেন। আমি আপনাকে দিদি বলে ডাকি। শ্রদ্ধা করি। আপনার থাপ্পড় আমার কাছে আশীর্বাদের মতো।’
মোদির এ মন্তব্যের তাৎক্ষণিক জবাব দেন মমতা। বলেন, আমি কখনও প্রধানমন্ত্রী থাপ্পড় মারার কথা বলিনি। আমি বলেছিলাম গণতন্ত্রের থাপ্পড়ের কথা। ভাষা বুঝতে হবে।’
লোকসভা নির্বাচনের সাত দফার প্রত্যেক পর্বেই পশ্চিমবঙ্গের বিভিন্ন আসনে ভোট হচ্ছে। এ ভোট ঘিরেই সম্প্রতি মমতা-মোদির বাকযুদ্ধ জমে উঠেছে।
পঞ্চম দফা ভোটের আগে শনিবার এক জনসভায় পশ্চিমবঙ্গের মানুষ ‘ট্রিপল টি- তৃণমূল, তোলাবাজি, ট্যাক্সের’ দৌরাত্ম্যে অতিষ্ঠ মন্তব্য করে মমতাকে তাঁতিয়ে দিয়েছিলেন মোদি।
ওই কথার প্রতিক্রিয়ায় মঙ্গলবার তৃণমূলের প্রচার সমাবেশে মমতা মোদিকে উদ্দেশ করে বলেন, যতবারই মোদি তার দলকে ‘তোলাবাজ’ (চাঁদাবাজ) বলেন, ততবারই তাকে ‘গণতন্ত্রের থাপ্পড় মারতে’ ইচ্ছে হয়।
বলেন, ‘টাকা আমার কাছে বড় ব্যাপার না। কিন্তু আমার দলের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ বড় ব্যাপার। এ কারণে যখনই মোদি পশ্চিমবঙ্গে এসে তৃণমূলকে যখনই তোলাবাজ বলেন, তখনই আমার তাকে কষে গণতন্ত্রের থাপ্পড় মারতে ইচ্ছে হয়।’
মমতার ‘গণতন্ত্রের থাপ্পড়’ মন্তব্যকে বিজেপির নেতারা আক্ষরিক অর্থে থাপ্পড় মারা হিসেবে নিয়েছেন। পরদিনই এ ব্যাপারে প্রতিক্রিয়া দেখান পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। বলেন, ‘মোদিকে নিশানা করতে গিয়ে সব সীমা ছাড়িয়ে গেছেন মমতা।’ এরপর একইভাবে থাপ্পড়ের মন্তব্যকে আক্ষরিক অর্থে নিয়ে মমতাকে কটাক্ষ করলেন খোদ মোদিই। বলেন, ‘আমাকে বলা হয়েছে দিদি আমাকে থাপ্পড় মারতে চান।
দিদি, ও দিদি। আমি আপনাকে দিদি ডাকি, আমি আপনাকে শ্রদ্ধা করি। আপনার থাপ্পড়ও আমার জন্য আশীর্বাদ হবে।’ আরও বলেন, ‘আমি (থাপ্পড়) মেনে নেব।
কিন্তু একই সঙ্গে এও বলব- আপনার যদি সাহস থাকতো সহকর্মীদের থাপ্পড় মারার, যারা চিটফান্ডের মাধ্যমে গরিবের টাকা লুট করেছে, তাহলে এতটা ভয় পেতে হতো না আপনাকে।
আপনার যদি তোলাবাজদের থাপ্পড় মারার সাহস থাকতো, তাহলে এই যে ট্রিপল টি- টিএসসি, তোলাবাজি, ট্যাক্স- এগুলো আপনাকে পথে বসাতো না।’
রাহুলের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলা পিটিশন খারিজ : কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলা একটি পিটিশন খারিজ করে দিয়েছেন ভারতের সুপ্রিমকোর্ট।
লোকসভা নির্বাচনের মাঝামাঝি সময়ে সর্বোচ্চ আদালতের এ সিদ্ধান্ত রাহুলকে খানিকটা স্বস্তি এনে দেবে বলেই মনে করা হচ্ছে। বৃহস্পতিবার প্রধান বিচারপতি রঞ্জন গগৈ নেতৃত্বাধীন সুপ্রিমকোর্টের একটি বেঞ্চ দিল্লির দুই বাসিন্দার করা ওই পিটিশনটি খারিজ করে দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com