রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বড় চমক দিয়েই বিশ্বকাপে বাংলাদেশ দল

বড় চমক দিয়েই বিশ্বকাপে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক::
অবশেষে ঘোষণা করা হলো ১৫ সদস্যের বাংলাদেশের বিশ্বকাপ দল। নানা জ্বল্পনা-কল্পনা শেষে জানা গেলো কোন ১৫ স্বপ্নসারথি বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে যাবেন। কাদের কাঁধে ভর করে বাংলাদেশের ১৬ কোটি মানুষ বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখবে, সেই ১৫ টাইগারের নাম ঘোষণা করে দিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।
আজ দুপুর সাড়ে ১২টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স হলে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেন বাংলাদেশের প্রধান নির্বাচক। এ সময় তার পাশে বসা ছিলেন অন্য নির্বাচক হাবিবুল বাশার সুমন, বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান এবং বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।
বিশ্বকাপ স্কোয়াড নিয়ে এতদিন যে জ্বল্পনা-কল্পনা তাতে নতুন যোগ হয়েছেন আবু জায়েদ রাহী। এবারের বিশ্বকাপ স্কোয়াডে সবচেয়ে বড় চমকই বলতে হবে ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করা এই পেসার। মাশরাফি, মোস্তাফিজ, রুবেলের সঙ্গে চতুর্থ পেসার হিসেবে দলে নেয়া হয়েছে আবু জায়েদকে।
মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসিন রাব্বির নাম শোনা গেলেও শেষ পর্যন্ত তার ঠাঁই হয়েছে শুধুমাত্র আয়ারল্যান্ডে ত্রি-দেশীয় সিরিজে। সম্ভাবনাময়ী স্পিনার নাঈম হাসানের নামও ছিল আলোচনার টেবিলে। রাব্বির সঙ্গে তাকেও যোগ করে নেয়া হয়েছে ত্রি-দেশীয় সিরিজের দলে।
ইনজুরির কবলে পড়ে দীর্ঘ সময় বাইরে থাকার পর মাঠে ফিরে আসলেও তাসকিন আহমেদের ওপর আস্থা রাখতে পারলেন না নির্বাচকরা। আগে থেকেই তার ব্যাপারে একটা ধোঁয়াশা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত বিশ্বকাপের দলে জায়গাই মিললো না তাসকিন আহমেদের। তাকে বাদ দিয়েই ঘোষণা করা হয়েছে বিশ্বকাপ দল। আলোচনায় ছিলেন ২০১১ সালে ঘরের মাঠের বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করা শফিউল ইসলামও। কিন্তু প্রিমিয়ার ক্রিকেটে অফফর্মই তাকে ঠেলে দিলো আলোচনার বাইরে।
চিন্তা ছিল সৌম্য সরকারকে নিয়ে। অফ ফর্মের কারণে সৌম্য সরকার দলে থাকবেন কি থাকবেন না, তা নিয়ে ছিল তুমুল আলোচনা। শেষ পর্যন্ত তাকেও রাখা হলো বিশ্বকাপের দলে।
গত প্রায় মাস খানেক ধরে ক্রিকেটপাড়া ও শেরে বাংলার আশপাশে যেসব গুঞ্জন শোনা গেছে তাতে দল সম্পর্কে একটা পরিষ্কার ধারণা জন্মে গিয়েছিলো সবার। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও বারকয়েক বিশ্বকাপ স্কোয়াডের ব্যাপারে আলোচনা করেছেন। এমনকি একদিন তো তিনি নিজেই ১৫ সদস্যের নাম প্রায় ঘোষণা করে দিয়েছিলেন।
এছাড়াও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাগোনিউজের সঙ্গে আলাপে জানিয়েছিলেন কারা থাকবেন বিশ্বকাপ স্কোয়াডে। আজ ক্রিকেটের সবচেয়ে বড় আসরে বাংলাদেশকে প্রতিনিধিদের নাম ঘোষণার পর ১৫ জনের দলেও যেন মিললো সে কথারই প্রতিফলন।
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে স্বাভাবিকভাবেই রয়েছেন পঞ্চপাণ্ডবের সবাই। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, সহ-অধিনায়ক সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম এবং মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোহাম্মদ সাইফউদ্দিন এবং সাব্বির রহমানের জায়গাও ছিলো নিশ্চিত।
জল্পনা-কল্পনা ছিলো শুধু বাকি ২টি স্পট নিয়ে। জানা গেলো সে দুইজনেরও নাম। পঞ্চম পেসার হিসেবে সুযোগ পেয়েছেন আবু জায়েদ রাহি এবং ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

বাংলাদেশের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com