শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
অভিশপ্ত জার্সি ফিরিয়ে আনল ব্রাজিল!

অভিশপ্ত জার্সি ফিরিয়ে আনল ব্রাজিল!

স্পোর্টস ডেস্ক::
আগামী ১৪ জুন ব্রাজিলে শুরু হবে ২০১৯ কোপা আমেরিকা। লাতিন আমেরিকার প্রাচীনতম এই টুর্নামেন্টে ব্রাজিল প্রথম শিরোপা জিতেছিল ১৯১৯ সালে। আন্তর্জাতিক ফুটবলে নিজেদের প্রথম শিরোপা জয়ের ১০০ বছর পূর্তি উদযাপন করতে বিশেষ একটি জার্সি ফিরিয়ে আনল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
ঘরের মাঠের আসন্ন কোপার জন্য মঙ্গলবার নতুন জার্সি উন্মোচন করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। বিখ্যাত হলুদ ও সবুজ রঙের চিরচেনা জার্সির সঙ্গে এবার অ্যাওয়ে ম্যাচের জন্য যোগ হয়েছে সাদা রঙের জার্সি। নাইকির তৈরি করা নতুন এই জার্সি
উন্মোচন করানো হয়েছে রিয়াল মাদ্রিদের তরুণ ব্রাজিলীয় ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রকে দিয়ে। রিয়ালের জার্সির রং সাদা। জাতীয় দলেও সাদা জার্সিতে অভিষেকের সম্ভাবনায় দারুণ রোমাঞ্চিত ভিনিসিয়ুস। কিন্তু নতুন অ্যাওয়ে জার্সির রং দেখে ক্ষোভে ফেটে পড়েছে ব্রাজিল সমর্থকরা। এ যে অভিশপ্ত জার্সি!
এক সময় ব্রাজিলের হোম জার্সির রং ছিল সাদা। ১৯১৯ কোপাতে সাদা জার্সি পরেই চ্যাম্পিয়ন হয়েছিল সেলেকাওরা। কিন্তু ১৯৫০ বিশ্বকাপের পর থেকে সাদা রংটাকেই অপয়া মনে করে ব্রাজিলের মানুষ। ঘরের মাঠে সেবার বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচে সাদা জার্সি পরেই উরুগুয়ের কাছে ২-১ গোলে হেরেছিল ব্রাজিল।
ফুটবল ইতিহাসে যা মারাকানা ট্র্যাজেডি নামে পরিচিত। সেই বিপর্যয়ের পর সাদা জার্সিকে নির্বাসনে পাঠিয়েছিল ব্রাজিল। ৬৯ বছর পর কোপার জন্য সেই অভিশপ্ত জার্সি ফিরিয়ে আনায় এখনই ‘কু’ ডাকছে ব্রাজিল সমর্থকদের মনে। টুইটারে এক সমর্থক লিখেছেন, ‘আরেকটি ব্যর্থতার প্রস্তুতি সেরে রাখল ব্রাজিল!’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com