রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সাকিবের জন্মদিনের উপহার কেড়ে নিলো কেকেআর

সাকিবের জন্মদিনের উপহার কেড়ে নিলো কেকেআর

স্পোর্টস ডেস্ক 
সাকিব আল হাসানের ৩২তম জন্মদিন। তাই আগে-ভাগেই ফেসবুক এবং টুইটারে পোস্ট করে সানরাইজার্স হায়দরাবাদ তাকে জানিয়েছিল জন্মদিনের শুভেচ্ছা। একই সঙ্গে প্রতিশ্রুতি ব্যক্ত করেছিল, জন্মনিদে সাকিববে জয় উপহার দেয়ার।
কিন্তু কলকাতার ইডেন গার্ডেন্সে ১৮২ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েও স্বাগতিক কলকাতা নাইট রাইডার্সকে হারাতে পারলো না সানরাইজার্স হায়দরাবাদ।
উল্টো সাকিব আল হাসানকেই ছক্কা মেরে জয়টা কেড়ে নিলেন নাইট ব্যাটসম্যান শুভমান গিল। ৬ উইকেটে জয় পেলো কেকেআর। যদিও এই জয়ের পেছনে উদ্ধত তাণ্ডব চালিয়েছিলেন আন্দ্রে রাসেল। ১৯ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন তিনি। তার আগে বল হাতে তিনি নিয়েছিলেন ২ উইকেট।
শেষ ওভারে প্রয়োজন ছিল ১৩ রানের। এমন কঠিন পরিস্থিতিতে সাকিবের হাতেই বল তুলে দেন সানরাইজার্স অধিনায়ক ভুবনেশ্বর কুমার। প্রথম বলটিই তিনি করলেন ওয়াইড। পরের বলে আন্দ্রে রাসেলকে দিলেন ১ রান। স্ট্রাইকে আসেন শুভমান গিল। ওভারের দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়ে দিলেন গিল।
পরের বলে কোনো রান দিলেন না। কিন্তু ওভারের চতুর্থ বলটিকে আবারও শূন্যে ভাসিয়ে দিলেন শুভমান। একেবারে সাইটস্ক্রিনের সামনে গিয়ে আছড়ে পড়লো সেই বল। ২ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়লো কেকেআর। জন্মদিনে পরাজয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হলো সাকিব এবং তার সতীর্থদেরকে।
জয়ের জন্য কেকেআরের সামনে লক্ষ্য ১৮২ রানের বিশাল স্কোর। এই লক্ষ্য পাড়ি দিতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল তারা সাকিব আল হাসানের কাছে। নিজের প্রথম ওভারের শেষ বলেই ওপেনার ক্রিস লিনকে ফিরিয়ে দিয়েছিলেন সাকিব। ১১ বল খেলে ৭ রান করেন লিন। রশিদ খান ধরেন লিনের ক্যাচ।
সাকিব উইকেট পতনের যে সূচনাটা করে দিয়েছিলেন, সেটা আর ধরে রাখতে পারেনি হায়দরাবাদের বোলাররা। এরপর নিতিশ রানা আর রবিন উথাপ্পা মিলে গড়ে তোলেন ৮০ রানের মূল্যবান জুটি। ২৭ বলে ৩৫ রান করে সিদ্ধার্থ কাউলের বলে উইকেট হারান উথাপ্পা।
তবে বিধ্বংসী ছিলেন নিতিশ রানা। ৪৭ বলে ৬৮ রান করেন তিনি। ইনিংস সাজান ৮ বাউন্ডারি আর ৩ ছক্কায়। দিনেশ কার্তিক মাত্র ২ রান করে বিদায় নিলেও শেষ মুহূর্তে আন্দ্রে রাসেল আর শুভমান গিল মিলে কলকাতাকে জয় এনে দেন। মূলতঃ সানরাইজার্স হায়দরাবাদের হাত থেকে ম্যাচটা কেড়ে নেন আন্দ্রে রাসেলই।
১৯ বলে ৪৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। ৪টি করে বাউন্ডারি এবং ছক্কা মারেন তিনি। ১০ বলে ১৮ রান করেন শুভমান গিল। প্রথমে উইকেট নিয়ে ব্রেক থ্রু এনে দিলেও সাকিব শেষ পর্যন্ত ছিলেন সবচেয়ে খরুচে বোলার। ৩.৪ ওভার বল করে তিনি দেন ১১.৪৫ ইকনোমি রেটে ৪২ রান। তার বলে সবচেয়ে বেশি ৫টি ছক্কা মারেন কেকেআর ব্যাটসম্যানরা।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের ঝড়ে ৩ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ। ৫৩ বলে ৮৫ রান করেন ডেভিড ওয়ার্নার। ৯টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ৩টি। এছাড়া বিজয় শঙ্কর করেন ২৪ বলে ৪০ রান। জনি বেয়ারেস্ট ৩৫ বলে করেন ৩৯ রান। ৮ রানে অপরাজিত থাকেন মানিশ পান্ডে।
২ উইকেট নেন আন্দ্রে রাসেল। দারুণ অলরাউন্ড নৈপুণ্য প্রদর্শন করে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন ক্যারিবীয় দানব আন্দ্রে রাসেল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com