শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিএনপি সঠিক পথে আছে : আমীর খসরু

বিএনপি সঠিক পথে আছে : আমীর খসরু

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
বিএনপি সঠিক পথে আছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। শুক্রবার (২১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে জিয়া পরিষদের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খালেদা জিয়াসহ দলের কারান্তরীণ সব নেতাকর্মীর মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন। সভার আয়োজন করে জিয়া পরিষদ।
খসরু বলেন, ‘সাংবাদিকরা প্রশ্ন করেন বিএনপি কীভাবে ঘুরে দাঁড়াবে? আমি বলি- বিএনপির ঘুরে দাঁড়ানোর প্রশ্ন আসছে না। এখানে প্রশ্ন হলো- যারা ক্ষমতা দখল করেছে, সেই আওয়ামী লীগ কীভাবে ঘুরে দাঁড়াবে? তাদের চিন্তা করতে হবে। তারা আবার এ দেশের মানুষের কাছে কীভাবে ফিরে যাবে, সে চিন্তা করতে হবে। তারা অন্যায়ভাবে দেশনেত্রী খালেদা জিয়াকে জেলে রেখেছে। এর উত্তর দেশের মানুষকে দিতে হবে। গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন তারা কীভাবে ফিরিয়ে দেবে?’
তিনি বলেন, বিএনপির ঘুরে দাঁড়ানোর প্রশ্ন আসছে না। বিএনপি যে পথে চলছে, যে পথ দিয়ে বিএনপি চলা শুরু করেছে, সেই পথেই আছি, সেই পথেই চলব আমরা। বিএনপির পথ গণতন্ত্র ও মানবাধিকার, আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা ও জীবনের নিরাপত্তার পথ। এ পথ থেকে বিএনপি বিচ্যুত হয়নি, সামনেও হবে না। যারা বিচ্যুত হয়েছে তারা কীভাবে ঘুরে দাঁড়াবে এটাই হচ্ছে আজকের আলোচ্য বিষয়। যত দিন দেশে গণতন্ত্র পুনঃপ্রবর্তন না হয়, আইনের শাসন ফিরে না আসে, বাকস্বাধীনতা ফিরে না আসে, গণমাধ্যমের স্বাধীনতা ফিরে না আসে, মৌলিক অধিকার ফিরে না আসে, আমরা আমাদের পথে চলব। এটাই জয়ের পথ। ন্যায়ের পথ, জনগণের পথ।
বিএনপির এ নীতিনির্ধারক বলেন, ‘জনগণ তাদের মালিকানা বারবার আদায় করেছে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে। বেগম খালেদা জিয়াকে জেলে রেখে কেউ যদি মনে করে তারা গণতন্ত্রের পথ রুদ্ধ করে দেবে, তাহলে তারা বোকার রাজ্যে বসবাস করছে। দেশের মানুষ খালেদা জিয়াকে মুক্ত করবে। তাকে মুক্ত করে আবার জয়ের পথে ফিরে যেতে হবে।’
খসরু বলেন, ‘দেশনেত্রীকে মুক্ত করতে হবে। সেটার আন্দোলন কী হবে, কর্মসূচি কী হবে, সেটা সময়ই বলে দেবে। আমাদের অনেকে বলেন, রোজার পরে, ঈদের পরে আন্দোলন হবে! আন্দোলন কখনও বলে-কয়ে হয় না। পানি যেমন তার গতি বেছে নেয়, আন্দোলনও তার গতি বেছে নেয়। দেশের মানুষের প্রত্যাশা পূরণের জন্য, খালেদা জিয়ার মুক্তির জন্য যে আন্দোলন সৃষ্টি হবে সে আন্দোলন বলে-কয়ে আসবে না। আন্দোলন আসবে, দেশ মুক্ত হবে, খালেদা জিয়া মুক্ত হবে।
জিয়া পরিষদের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস প্রমুখ বক্তব্য দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com