শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আরপিন নগরে ভয়াবহ অগ্নিকান্ড: পুড়েগেছে দুইটি বসতঘর

আরপিন নগরে ভয়াবহ অগ্নিকান্ড: পুড়েগেছে দুইটি বসতঘর

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
পৌর শহরের উত্তর আরপিন নগর এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় সৈকত ৭২নম্বর বাসাসহ দুইটি বসতঘর পুড়ে গেছে। এতে অন্তত অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্থ পরিবার। স্থানীয়দের মতে আগুনের সুত্রপাত হয়েছে চুলার আগুন থেকে। তবে আদৌ এই তথ্য নিশ্চিত করতে পারেনি দমকল বাহিনীর সদস্যরা। পরবর্তীতে আরও খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
বৃহস্পতিবার রাতে অগ্নিকান্ডের খবর পেয়ে স্থানীয়দের সহযোগীতায় ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে সুনামগঞ্জ সদর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট। এ উদ্ধার কার্যক্রমের নেতৃত্ব দেন স্টেশন অফিসার মো. সুলেমান আখঞ্জি।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত ৯ টা থেকে আগুনের সুত্রপাত হয়। এসময় মৃত আবুল খায়ের তালুকদারের ছেলে বদরুল আলম ও মৃত আবু সালামের স্ত্রী ফরিদা বেগমের বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়।
সৈকত ৭২ নম্বর বাসার ক্ষতিগ্রস্থ বদরুল আলম বলেন, ‘আগুনে শুধুমাত্র আমার বসতঘরেই যে মূল্যবান আসবাপত্র ও ইলেক্টনিক যন্ত্রপাতি ছিলো তাতে আমারই ২৫ লক্ষ টাকার বেশি ক্ষতি হয়েছে’। ক্ষতিগ্রস্থ আরেক পরিবারের ফরিদা বেগম জানান, অগ্নিকান্ডের ঘটনায় তার কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
সুনামগঞ্জ সদর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. সুলেমান আখঞ্জির মতে এই ক্ষতির পরিমান ৫লাখ। তিনি বলেন, রাত ৯টার দিকে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে আসে। প্রায় ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে আমরা সক্ষম হই, যদিও এই এলাকায় কোন পুকুর বা খাল নেই যেখান থেকে আমরা পানি সংগ্রহ করবো, সেক্ষেত্রে কিছুটা সমস্যায় পরতে হয়েছিলো, তবে আমাদের সদস্যরা নদী থেকে পাইপের মাধ্যমে পানি সংগ্রহ করেছেন, অনেকেই বলছেন চুলা থেকে আগুনের সুত্রপাত হয়েছে, আবার অনেকে এর দ্বিমত পোষণ করছেন, আমরা এখনো আগুনের সুত্রপাত কি থেকে হয়েছে তা শতভাগ নিশ্চিত নই, এ বিষয়ে খতিয়ে দেখা হবে’।
এদিকে, অগ্নিকান্ডের উদ্ধার অভিযান চলাকালে ১০ভরি স্বর্ণ উদ্ধার করে বাড়ির মালিকের কাছে হস্তান্তর করেন স্টেশন অফিসার সুলেমান আখঞ্জি। ঘটনাস্থল পরিদর্শন করেছেন পৌর মেয়র নাদের বখতসহ অন্যান্য জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তিত্ব ও প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com