শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দোয়ারাবাজার উপজেলা নির্বাচনে লড়াই হবে ত্রিমুখী

দোয়ারাবাজার উপজেলা নির্বাচনে লড়াই হবে ত্রিমুখী

এম এ মোতালিব ভুইয়া: দোয়ারাবাজার উপজেলা নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে বলে ধারণা করছেন ভোটাররা।

এ উপজেলায় আওয়ামী লীগের মনোনীত প্রাথী ডাঃ আব্দুর রহিম ও স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ সুবিধাজনক অবস্থানে রয়েছেন। পিছিয়ে নেই আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী দেওয়ান তানবীর আল আশরাফী চৌধুরী বাবু। সভা সমাবেশের কারণে তিনি বেশ খানিকটা এগিয়েছে বলে দাবি নেতাকর্মীদের।

এছাড়া এই উপজেলায় দক্ষিণ পাড়ের তিন ইউনিয়নের একক প্রার্থী হিসাবে দেওয়ান তানবীর আশরাফী চৌধুরী সুবিধাজনক অবস্থানে মনে হলেও আওয়ামীলীগে দলীয় প্রতীক নৌকা থাকায় এখন ত্রিমুখী লড়াই হওয়ার সম্ভাবনাই বেশি দেখছেন বিশ্লেষকরা।

উপজেলার ৯ ইউনিয়ন নিয়ে দোয়ারাবাজার উপজেলা গঠিত। ৭৭হাজার ২শত ৬২জন নারী এবং ৭৬ হাজার ৯শত ৬৭ জন পুরুষসহ মোট ভোটার রয়েছেন এক লাখ ৫৪ হাজার ২শত ২৯ জন।

রাজনৈতিক সমান অংশীদারিত্ব বিবেচনায় এনে সর্বমোট ৫৯টি ভোট কেন্দ্রের মধ্যে সবগুলোকেই গুরুত্বপুর্ণ হিসেবে চিহ্নিত করেছেন এখানকার স্থানীয় প্রশাসন।

নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মুক্তিযোদ্ধা ডাঃআব্দুর রহিম(নৌকা) আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমেদ তারেক (আনারস), দেওয়ান তানবীর আশরাফী চৌধুরী বাবু স্বতন্ত্র প্রার্থী (কাপ-পিরিছ), উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী হারুন অর রশিদ(মোটরসাইকেল), জাতীয় পার্টি মনোনীত প্রাথী মোঃরেনু মিয়া (,লাঙ্গল) ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মারফত আলী পেয়েছেন আইসক্রিম প্রতিক, গুরু দাস পেয়েছেন তালা প্রতিক, রফিকুল ইসলাম পেয়েছেন চশমা প্রতিক, ,সিরাজুর রহমান পেয়েছেন টিয়াপাখি প্রতিক, আব্দুর রাজ্জাক পেয়েছেন বই প্রতিক, ফয়জুল হক পেয়েছেন টাইপ মেশিন প্রতিক, আব্দুল করিম পেয়েছেন পালকি প্রতিক, জালাল উদ্দীন আহমেদ ঘুড়ি,নুর আলী ইমরান বৈদ্যুতিক বাল্ব,হারুন মিয়া মাইকজিয়াউর রহমান গ্যাস সিলিন্ডার, নুর হোসেন আব্দুল্লাহ উড়োজাহাজ ,জাহাঙ্গীর আলম পেয়েছেন টিউবওয়েল প্রতিক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সালেহা বেগম পেয়েছেন ফুটবল প্রতিক, সৈয়দা পারভিন সুলতানা পেয়েছেন কলস প্রতিক, সখিনা বেগম পেয়েছেন পদ্মফুল প্রতিক, ঝর্ণা রানী দাস পেয়েছেন প্রজাপতি প্রতিক।
প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ডাঃআব্দুর রহিম জানান,দোয়ারাবাজার উপজেলা পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে সেবা করে মানুষের কাছাকাছি যাওয়ার চেষ্টা করেছি।ব্যাপক উন্নয়ন করেছি,উন্নয়নের জন্য নৌকা প্রতীকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন বলে আশাবাদী

স্বতন্ত্র প্রার্থী দেওয়ান তানবীর আশরাফী চৌধুরী বাবু বলেন,উপজেলা নির্বাচনে তিনি প্রথম বারের মতো প্রতিদ্বন্দ্বিতা করছেন। জয় ছিনিয়ে আনতে অবিরাম প্রচারণা চালিয়ে যাচ্ছেন , উপজেলার অবহেলিত ও বঞ্চিত মানুষের পাশে থেকে কাজ করার লক্ষেই তিনি প্রার্থী হয়েছেন। নির্বাচিত হলে সকল শ্রেনী-পেশার মানুষের জন্য তার দরজা সব সময় খোলা রাখবেন তিনি। সকলের দোয়া ও সহযোগিতা কামনা করে তিনি বলেন, নির্বাচনে জয়-পরাজয় থাকবে। এসব বিবেচনায় না এনে তিনি সব সময় মানুষের কল্যাণে কাজ করে যাবেন। আর নির্বাচিত হলে সার্বিক উন্নয়নে তিনি নিজেকে নিয়োজিত রাখার প্রতিশ্রুতি দেন।

স্বতন্ত্র প্রার্থী দোয়ারাবাজার উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশিদ বলেন,যদি নির্বাচন কমিশন প্রতিটি প্রার্থীর জন্য লেভেলপ্লেয়িং ফিন্ড তৈরী করতে পারেন তাহলে সারাদেশের ন্যায় বিরোধী মত ও পথের প্রার্থীরা সরকার দলীয় প্রার্থীকে পরাজিত করে বিপুল ভোট জয়লাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন মানুষজনের ঘরে ঘরে গিয়ে বুঝা যায় সাধারন ভোটারগণ সমর্থন জানালেও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে গিয়ে নিশ্চিতভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন কিনা শংঙ্কা প্রকাশ করেছেন। তবে তিনি নির্বাচনে বিজয়ী হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমেদ তারেক বলেন, এলাকার উন্নয়ন ও দোয়ারাবাজারকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে চাই। আমাকে নির্বাচিত করে সুখে দুঃখে আপানাদের পাশে থাকার সুযোগ দিন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com