শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভরাম হাওরের কূলে গানে গানে শাহ আব্দুল করিমের দু,দিন ব্যাপী লোক উৎসব শুরু

ভরাম হাওরের কূলে গানে গানে শাহ আব্দুল করিমের দু,দিন ব্যাপী লোক উৎসব শুরু

মো. নাইম তালুকদার, সুনামগঞ্জ থেকে: বসন্ত বাতাসে সইগো বসন্তে বাতাসে… এই গানে গানে বসন্তের দিনে হাওরের জেলা সুনামগঞ্জের দিরাই উপজেলার ভরাম হাওরের কূলে একুশে পদক প্রাপ্ত বাউল সম্রাট শাহ আব্দুল করিমের জন্ম বাড়ীতে শাহ আব্দুল করিম দু দিন ব্যাপী লোক উৎসব শুরু হয়েছে। শুক্রবার বিকাল ২টায় থেকে শুরু হয় একুশে পদক প্রাপ্ত শাহ আব্দুল করিমের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এ উৎসব। আয়োজন করে তার গ্রামের লোকজন।

অনুষ্ঠিতব্য আলোচনা সভায় বাউল পুত্র শাহ নুর জালালের সভাপতিত্বে ও শাহ আবদুল করিম স্মৃতি পরিষদের কোষাধ্যক্ষ আপেল মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক জয়ন্ত সরকারের যৌথ পনিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, দিরাই উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমবায় কর্মকর্তা রাজমনি সিংহ, সময় টিভির জেলা প্রতিনিধি হিমাদ্রী শেখর ভদ্র, প্রেসক্লাবের সহসভাপতি সোয়েব হাসান, যুগ্ন সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরী, অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশাহিদ আহমদ সহ লোক গবেষক জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা বৃন্দ ।এ আলোচনা সভা শেষে জমকালো আয়োজনের মধ্যদিয়ে শুরু সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠান। এসময় সঙ্গীত পরিবেশন করেন বিখ্যাত ফোক শিল্পী শাহনাজ বেলী, বাউল সম্রাট আব্দুল করিমের প্রিয় শিষ্য বাউল আব্দুর রহমান, রনেশ ঠাকুর, সিরাজ উদ্দিন, বাউলিয়না ফয়সাল, আশিক সরকার প্রমুখ।

বাউল সম্রাট শাহ আবদুল করিমের জন্মবার্ষিকী উপলক্ষ্যে তার জীবদ্দশায় ২০০৬ সাল থেকে ধল গ্রামবাসীর উদ্যেগে আনুষ্ঠানিক ভাবে শুরু হয় শাহ আব্দুল করিম লোক উৎসব। এই লোক উৎসবকে কেন্দ্র করে ভাটির জনপদ দিরাই উপজেলায় দেশের খ্যাতিমান বাউল গানের বাউল শিল্পীসহ বিভিন্ন গুনীজনের আগমন ঘটে ভরাম হাওরে কূলে বাউল সম্রাট শাহ আব্দুল করিমের জন্মমাটি দিরাইয়ের উজানধল গ্রামে। আজ শুক্রবার বাদ জুম্মা থেকে দেশের বিভিন্ন স্থান থেকে শাহ আব্দুল করিম প্রেমী ও তাঁর ভক্তবৃন্দরা আসেন। শাহ আব্দুল করিমের গানে গানে মাতোয়ারা হয়ে উঠেছে দিরাইয়ের ভরাম হাওরে কূল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com