রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
উপজেলা নির্বাচনে আ’লীগের একাধিক প্রার্থী :সিদ্ধান্ত হীনতায় বিএনপি

উপজেলা নির্বাচনে আ’লীগের একাধিক প্রার্থী :সিদ্ধান্ত হীনতায় বিএনপি

ছায়াদ হোসেন সবুজ: সবে মাত্র শেষ হল একাদশ জাতীয় সংসদ নির্বাচন; তার রেশ কাটতে না কাটতেই দরজায় কড়া নাড়ছে উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯। সারা দেশের ন্যায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায়ও বইছে আওয়ামী লীগ সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনে অংশগ্রহনের তোরজোড়। ইতোমধ্যে উপজেলার বিভিন্ন -ইউনিয়নের গ্রাম ,হাট বাজারগুলোতে বইছে রঙ্গিন ব্যানার, পোষ্টারের ছড়াছড়ি এবং চলছে নির্বাচনী আলাপচারিতা।
সুধীজনের টেবিলে এবং সাধারণের এখন একটাই আলোচনা কে হতে যাচ্ছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আওয়ামীলীগ কিংবা বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী। এই নিয়ে প্রার্থীদের সমর্থকদের মধ্যে বিভিন্ন তৎপরতা এবং তাদের নিজ নাম দিয়ে সৌজন্য পোষ্টারে ছেঁয়ে গেছে উপজেলার চারদিক। সামজিক যোগাযোগ মাধ্যমেও সরব রয়েছেন অনেকে। উপজেলা পরিষদ নির্বাচনে একাদিক চেয়ারম্যান পদপ্রার্থী দলীয় মনোনয়ন চেয়েছেন। তারি ধারাবাহিকতায় কেউ কেউ ছুটে চলছেন জেলা ও কেন্দ্রীয় নেতাদের পিছনে লোবিং জোরদার করতে, আবার কেউ কেউ চেয়ে আছেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নান এমপির সমর্থনের আশায়।

তবে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্তের আলোকে যে সমস্ত প্রার্থীরা দলের একনিষ্ঠ কর্মী এবং দুঃসময়ে দলের স্বার্থে কাজ করেছে তাদেরকেই মনোনয়ন দেওয়া হবে এবং তৃণমূলের সভাপতি/সম্পাদক, উপজেলার সভাপতি/সম্পাদক ও জেলা কমিটির সভাপতি/সম্পাদকদের প্রস্তাবিত প্রার্থীদের মনোনয়ন দেওয়া হবে বলে জানানো হয়েছে। আসন্ন আগামী মার্চ/১৯ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলায় আওয়ামী লীগের হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ৬ জন প্রার্থী উল্লেখযোগ্য অবস্থানে রয়েছেন।

তাঁরা হলেন(১)বর্তমান উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম,(২)সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক  সিরাজুর রহমান সিরাজ(৩) উপজেলা যুবলীগের সভাপতি ও সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি বুরহান উদ্দিন দোলন(৪)উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা হাজী তহুর আলী(৫)দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা রাইস মিল মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক রুকনুজ্জামান রুকন ও (৬)জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম জহুর। উল্লেখযোগ্য অবস্থান ছাড়াও আরও একাদিক প্রার্থীও মনোনয়নের আশায় তাদের নির্বাচনী কার্যক্রম অব্যাহত রেখেছেন।

অপরদিকে বিএনপি সংসদ নির্বাচনকে কেন্দ্রীয় ভাবে প্রশ্নবিদ্ধ এবং প্রত্যাহার করায়, উপজেলা নির্বাচনে বিএনপি অংশগ্রহন করবে না বলে ঘোষণা দেয়। তাই তাদের কোন প্রার্থীর নাম বা পোষ্টার, ব্যানার এখনো দেখা যায় নি। নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন বিএনপি নেতৃবৃন্দ জানান কেন্দ্রীয় সিদ্ধান্ত না আসা পর্যন্ত তাদের কোন মন্তব্য নেই। তবে দলীয় নেতাকর্মীদেরকে একতাবদ্ধ রাখতে নির্বাচন করার ইচ্ছা প্রকাশ করে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা বিএনপির সহ-সভাপতি ও উপজেলা বিএনপির সভাপতি ফারুক আহমেদ এবং জেলা বিএনপির আরেক সহ-সভাপতি আনসার উদ্দিন চালিয়ে যাচ্ছেন প্রচার প্রচারণা ও গণসংযোগ। তবে তাদের প্রচারণা অনেকটা শীতিল।

এছাড়া অন্যান্য দলের কিংবা সতন্ত্র প্রার্থী হিসেবেও এখনো কারো পোষ্টার, ব্যানার চোখে পড়ে নি। আগামী মার্চেই সারা দেশে কয়েক দফায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে ঘিরে সরকারি দলের তৎপরতাকে দলের নেতাকর্মীরা যেভাবে গুরুত্ব দিচ্ছে সেভাবে সাধারণ ভোটারদের মাঝে উপজেলা নির্বাচন নিয়ে তেমন কোনো উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে না। সর্বোপরি সরকারি দলের প্রার্থী হিসেবে কে পাবেন মাননীয় প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মনোনয়ন সেই নিয়েই চলছে ব্যাপক আলোচনা পর্যালোচনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com