বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে প্রবাসীর জায়গার সীমানায় নির্মিত কুটি তুলে নিল দৃর্বৃত্তরা

দক্ষিণ সুনামগঞ্জে প্রবাসীর জায়গার সীমানায় নির্মিত কুটি তুলে নিল দৃর্বৃত্তরা

স্টাফ রিপোর্টার :: দক্ষিণ সুনামগঞ্জে লন্ডন প্রবাসীর মালিকানাধীন জায়গার সীমানার কুটি তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। সরেজমিন প্রত্যক্ষদর্শী ও লন্ডন প্রবাসী জগন্নাথপুর উপজেলার মীরপুর গ্রামের মৃত হাসিম উল্লার ছেলে মো: ছোয়াব উল্লার নিয়োজিত আম-মোক্তার কবির আহমদ এর কাছ থেকে জানা যায়: দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের রনসী গ্রামে বিগত ২০ আগষ্ঠ ২০১৪ ইং সনে ৫০৫ নং দলিল মূলে লন্ডন প্রবাসীর ক্রয়সূত্রে মালিকানাধীন ১০.৮০ একর ভুমিতে ফিশারীর ব্যবসা রহিয়াছে।

বিগত ২৯ জানুয়ারী সরকারি সার্ভেয়ার কর্তৃক উক্ত জায়গার সীমানা নির্ধারণ করে ফিশারী ও জমিরি চতুর্দিকে ২০ টি পিলার (কুটি) নিমার্ণ করা হয়। পিলার নির্মাণের পরদিন রাতের অন্ধকারে প্রভাবশালী দুর্বৃত্তরা সীমানার পিলারগুলো তুলে নিয়ে যায়। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। কবির আহমদ আরও জানান প্রবাসীর মালিকানাধীন জায়গা শতক হিসেবে অবৈধভাবে জোরপূর্বক কারাড়াই গ্রামের মশাহিদ আহমদ কালামাটি বিক্রি করে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছে। ঘটনাস্থলে গিয়ে দেখা যায় বিভিন্ন গ্রাম থেকে আসা শতাধিক লোক কালামাটি তুলছেন। তাদের সাথে আলাপ করলে নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান: আমরা অনেকেই না জেনে কারাড়াই গ্রামের মশাহিদের কাছ থেকে এই কালামাটি কিনেছি। বর্তমানে আমরা জানতে পেরেছি এই জায়গা লন্ডন প্রবাসীর এখন আমরা এই জায়গা থেকে আর কালামাটি তুলব না।

এছাড়া গত মঙ্গলবার দেখেছি সার্ভেয়ার জায়গা নির্ধারণ করে দেওয়ার পর কুটি নিমার্ণ করা হয়েছে। কিন্তু রাতের অধারে কে বা কাহারা নিয়েছে তা আমরা দেখি নাই। আরও জানা যায়: ছোয়াব উল্লা লন্ডন প্রবাসে থাকাবস্থায় রনসী গ্রামের মৃত আবির আলীর ছেলে মো: মোশাহিদ আলী ও সিদুখাই গ্রামের আসাদ মিয়া গংরা বিভিন্নভাবে পায়তারা করে দলিল ও মাঠপর্চা জালিয়াতির মাধ্যমে
তাহার জায়গা দখলের চেষ্টা চালিয়ে আসছিল। খবর পেয়ে দেশে এসে তিনি গত ২৪ ডিসেম্ভর ২০১৮ ইং তারিখে এদের বিরুদ্ধে দলিল ও মাঠ পর্চা জালিয়াতির বিষয়ে আমল গ্রহনকারী ম্যাজিষ্ট্রেট আদালত সুনামগঞ্জে সি আর ২০৭ নং মোকদ্দমা দায়ের করেন। মোকদ্দমা দায়েরের পর বিগত ২৫ ডিসেম্ভর বিকালে লন্ডন প্রবাসী তাহার মালিকানাধীন রনসী গ্রামের ফিশারীতে গেলে পূর্ব পরিকল্পিতভাবে মো: মোশাহিদ আলী গংরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে প্রবাসীর ফিশারীতে প্রবেশ করিয়া গালিগালাজ শুরুর এক পর্যায়ে প্রবাসী প্রতিবাদ করলে মোশাহিদ আলী সহ ১২/১৩ জনের একটি গ্রুপ মারধর করে তাহাকে গুরুতর আহত করে। গুরুতর আহত হয়ে প্রবাসী হাসপাতালে থাকার সুবাধে মশাহিদ আলী গংরা জোরপূর্বক তাহার জায়গা শতাংশ হিসাবে ৪ থেকে ৫ হাজার টাকা হারে বিভিন্ন গ্রামের মানুষের কাছে গর্ত করে কালামাটি নেওয়ার জন্য বিক্রি করে দেয়। এই সুবাধে প্রতিদিন শত শত মানুষ জায়গা গর্ত করে হাজার হাজার মন কালামটি তুলে নিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। প্রবাসীর নিযুক্ত আম-মোক্তার কবির আহমদ তাহার মালিকানাধীন জায়গা থেকে কালামাটি বিক্রি বন্দের দাবীতে গত ৫ জানুয়ারী অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত বরাবর মোকদ্দমা দায়ের করা হয়েছে।

বিবিধ মোকদ্দমা নং ০৪ তারিখ ০৫ জানুয়ারী ২০১৯। এ ব্যাপারে লন্ডন প্রবাসীর নিয়োজিত আম-মোক্তার কবির আহমদ জানান, অভিযোগের আলোকে থানা পুলিশ ও সরকারি সার্ভেঢার ঘটনাস্থলে গিয়ে জায়গা নির্ধারণ করে কুটি নির্মাণ করে দেওয়ার পর রাতের আধারে এই কুটিগুলো তুলে নেয় দুর্বৃত্তরা এ ব্যাপারে আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছি। এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিসের সার্ভেয়ার অজয় দাশ জানান: আমরা লন্ডন প্রবাসীর জায়গা থেকে সরকারি জায়গা পৃথক করে কুটি মেরে এসেছি। বর্তমানে যদি এই জায়গায় কুটি কেউ তুলে নেয় তাহলে আমি তা সরেজমিন তদন্ত করে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠাব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com