শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
প্রধানমন্ত্রীর ৫ উপদেষ্টা নিয়োগ

প্রধানমন্ত্রীর ৫ উপদেষ্টা নিয়োগ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচজন উপদেষ্টা নিয়োগ দেয়া হয়েছে। এরা সবাই গত সরকারের সময়েও প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।
পাঁচ উপদেষ্টাকে নিয়োগ দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রোববার প্রজ্ঞাপনের গেজেট জারি হয়, যদিও তা সোমবার প্রকাশ করা হয়েছে।
নিয়োগ পাওয়াদের মধ্যে রয়েছেন- এইচ টি ইমাম রাজনৈতিক উপদেষ্টা, ড. মসিউর রহমান অর্থনৈতিক উপদেষ্টা, ড. গওহর রিজভী আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।
উপদেষ্টা থাকাকালীন এই পাঁচজন মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতাদি ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা অর্জনের পর গত ৭ জানুয়ারি শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করে নতুন সরকার গঠন করা হয়। এ সরকারে প্রধানমন্ত্রী ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী রয়েছেন।
নতুন সরকার গঠনের পর আগের মন্ত্রিসভা বাতিল হয়ে যায়। একই সঙ্গে বাতিল হয়ে যায় এই পাঁচ উপদেষ্টার নিয়োগও। তাই এখন আবার তাদের নতুন করে নিয়োগ দেয়া হল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com