শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সালাহর দেশে বসছে ২০১৯ আফ্রিকান নেশন্স কাপের আসর

সালাহর দেশে বসছে ২০১৯ আফ্রিকান নেশন্স কাপের আসর

স্পোর্টস ডেস্ক 
জাতীয় দলের হয়ে অধরা ট্রফি জয়ের এবার মোক্ষম সুযোগ পাচ্ছেন বর্তমান আফ্রিকান বর্ষসেরা ফুটবলার মোহামেদ সালাহ। কেননা, তার দেশ মিশর আয়োজন করতে যাচ্ছে চলতি বছরের আফ্রিকান নেশন্স কাপ। দক্ষিণ আফ্রিকাকে টপকে আফ্রিকার সেরা এই টুর্নামেন্টের আয়োজক দেশ হলো মিশর।
মঙ্গলবার কনফেডারেশন অব আফ্রিকান ফুটবলের (সিএএফ) প্রেসিডেন্ট আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন, তার দেশ মিশর এই টুর্নামেন্টের আয়োজক দেশ, টুর্নামেন্ট হবে দেশটির রাজধানী ডাকারে। অথচ মিশরের এই টুর্নামেন্টের আয়োজক দেশ হওয়ার কোন কথাই ছিল না। ক্যামেরুনই সেই সুযোগটা করে দিয়েছে মিশরকে।
মূলত ক্যামেরুনের অবকাঠামোগত দুর্বলতার কারণেই চলতি বছরের আফ্রিকান নেশন্স কাপ আয়োজনে প্রথম দিকে সন্দেহ দেখা দেয়। পরবর্তীতে ক্যামেরুন নাম প্রত্যাহার করে নিলে নতুন আয়োজক দেশ হওয়ার জন্য দেশগুলোর কাছ থেকে বিড চায় কর্তৃপক্ষ। চূড়ান্ত বিডিংয়ে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আয়োজক দেশ হয় মিশর।
এই নিয়ে পঞ্চমবারের মতো টুর্নামেন্টের আয়োজক দেশ হতে যাচ্ছে মিশর। সর্বশেষ ২০০৬ সালে আফ্রিকান নেশনস কাপ টুর্নামেন্ট আয়োজন করেছিল মিশর। সেবছর চ্যাম্পিয়নও হয়েছিল তারা। এই টুর্নামেন্টের সবচেয়ে সফল দলটিও আফ্রিকার এই দেশটি। সর্বোচ্চ সাতবার আফ্রিকার শ্রেষ্ঠত্বের মুকুট পরেছে সালাহর দেশ।
২০১৯ সালে টুর্নামেন্ট আয়োজন না করলেও ২০২১ সালের আয়োজক দেশ হিসেবে ক্যামেরুন জোর প্রস্তুতি চালাচ্ছে। ২০২৩ সালে আইভরি কোস্ট ও ২০২৫ সালের টুর্নামেন্টের আয়োজক দেশ গিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com