রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
কোনো দেশ নির্বাচন প্রত্যাখ্যান করেনি : সিইসি

কোনো দেশ নির্বাচন প্রত্যাখ্যান করেনি : সিইসি

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
সাইবেরিয়া থেকে ইউরোপ, আমেরিকাসহ পৃথিবীর কোনো দেশ একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান কিংবা নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে মন্তব্য করেনি। এটি ইসি সচিবালয়সহ সংশ্লিষ্ট সবার সফলতা বলে মন্তব্য করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।
বৃহস্পতিবার বিকেলে ‘সফলভাবে’ একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ করায় সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ‘ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে’ এ মন্তব্য করেন সিইসি।
তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচন জাতির জন্য বড় একটা কাজ। আমি বারবার বলেছি, এ নির্বাচন শুধু বাংলাদেশের জন্য নয়, এটি সারা বিশ্বের জন্য। নির্বাচন যখন সমাপ্ত হলো তারপর পৃথিবীর বিভিন্ন জায়গা থেকে, বিভিন্ন কমিউনিটি (সম্প্রদায়) থেকে আমাদের এই নির্বাচনের ব্যাপারে তারা কমেন্ট করেছে। তারা তাদের অভিমত ব্যক্ত করেছে।
এই নির্বাচনকে তারা সফল নির্বাচন হিসেবে উল্লেখ করেছেন। নির্বাচন কেউ প্রত্যাখ্যান করেনি। সাইবেরিয়া থেকে শুরু করে ভলগা নদীর পাড় দিয়ে, প্রশান্ত মহাসাগর হয়ে আমেরিকা, ইউরোপ সর্বত্র নির্বাচনের বার্তা আমরা পৌঁছে দিয়েছি। সেখান থেকে শীতের হাওয়ায় ঢেউয়ে ঢেউয়ে আমাদের কাছে এখানে চলে এসেছে, কী আসেনি? এসেছে?” উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের উত্তর, ‘হ্যাঁ’।
আবার উপস্থিতিদের উদ্দেশে সিইসির প্রশ্ন, ‘সেটা কেমন করে হলো? পৃথিবীর কোনো দেশ, কোনো সংস্থা নির্বাচনের বিরুদ্ধে মন্তব্য করেছে? নির্বাচন কমিশনের বিরুদ্ধে কোনো কথা বলেছে?’ উপস্থিতির সম্মিলিত উত্তর, ‘না’।
জবাবে সিইসি বলেন, ‘কারণ, এটা আপনাদের বিজয়। এটা আপনাদের স্বার্থকতা। এটা আপনাদের সাফল্য, সবার সাফল্য।’
ইসি সচিব হেলালুদ্দীন আহমদের প্রসংশা করে সিইসি বলেন, ‘ইলেকশন কমিশনের সুযোগ্য সচিব, দক্ষ সচিব, সিক্ত সচিব, যার দক্ষ নেতৃত্বে এত বড় একটি কর্মযজ্ঞ সম্পন্ন হলো।’
অনুষ্ঠানে এছাড়া চার নির্বাচন কমিশনার ও ইসি সচিবও বক্তব্য দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com