বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
‘হাসিনা : এ ডটার’স টেল’ দেখবেন সুপ্রিম কোর্টের ৪০০ আইনজীবী

‘হাসিনা : এ ডটার’স টেল’ দেখবেন সুপ্রিম কোর্টের ৪০০ আইনজীবী

অনলাইন ডেস্ক::
‘হাসিনা : এ ডটার’স টেল’। এই ডকুমেন্টারি ফিল্মটি গত ১৬ নভেম্বর রাজধানীর স্টার সিনেপ্লেক্সসহ চারটি হলে মুক্তি পেয়েছে। স্টার সিনেপ্লেক্সে এই ফিল্ম দেখতে যাচ্ছেন সুপ্রিম কোর্টের ৪০০ আইনজীবী। এ ছাড়া তাদের সঙ্গে বেশ কয়েকজন সংসস সদস্য ও মন্ত্রীও যাবেন বলে জানা গেছে।
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে এই আইনজীবীরা এ ফিল্ম দেখবেন বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায়। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুনের নেতৃত্বে হলে যাবেন তারা।
বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন অ্যাডভোকেট জেসমিন আক্তার।
গত ১৬ নভেম্বর থেকে ছবিটি রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স, যমুনার ব্লকবাস্টার সিনেমাস ও মধুমিতা হলে চলছে। আর ঢাকার বাইরে চট্টগ্রামে চলছে সিলভার স্ক্রিন হলে।
ছবির গল্পের বিষয়ে নির্মাতারা জানিয়েছেন, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গল্প নয়। এটি বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার গল্প। এখানে জানা যাবে ব্যক্তি হাসিনার জীবনের অজানা সব কথা ও গল্প।
এই সিনেমায় উঠে এসেছে ১৯৭৫ সালে সপরিবারে বাবা-মাকে হারানোর পর নির্বাসিত দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানার বেঁচে থাকা, টিকে থাকার কাহিনি।
নির্মাতা পিপলু খানের ভাষায়, ‘আর ১০টা মানুষের মতো শেখ হাসিনাও দিন শেষে ইজি চেয়ারে বসে ক্লান্তি ভোলার চেষ্টা করেন। আমরা সেই গল্পটা কখনও জানি না। তিনি কখন কী খান, কখন ঘুমান, কখন জেগে উঠেন। আর যখন ঘুম আসে না, তখন তিনি কী করেন? এসব গল্পই এই ছবিতে দেখবেন দর্শকরা।’
প্রসঙ্গত, ‘হাসিনা : এ ডটার’স টেল’ ছবিটি প্রযোজনা করেছে গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। ৭০ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রটি নির্মাণ করতে দীর্ঘ পাঁচ বছর সময় লেগেছে। ছবিটি শিগগির আন্তর্জাতিক বাজারেও মুক্তি পাবে। এটি ডিজিটালিও প্রকাশিত হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘হাসিনা : এ ডটার’স টেল’-এর প্রিমিয়ার শো’ অনুষ্ঠিত হয় মুক্তি পাওয়ার আগের দিন সন্ধ্যায়। বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে বিভিন্ন রাজনীতিবিদ, পরিচালক ও চলচ্চিত্র সংশ্লিষ্টরা এ চলচ্চিত্রটির প্রিমিয়ার শো দেখেন।
চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন, একজন ব্যক্তিকে (শেখ হাসিনা) নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হলেও এটি দেশের রাজনৈতিক ইতিহাসের দলিল হয়ে থাকবে। ‘হাসিনা : এ ডটার’স টেল’ শিরোনামের ছবিটি গেল পহেলা বৈশাখেই মুক্তি পাওয়ার কথা ছিল। তবে, নানা কারণে সেটি সম্ভব হয়নি। অবশেষে ছবিটি মুক্তি পায় গত ১৬ নভেম্বর।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com