শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
খুলনা-বগুড়ার মতো ‘হবে না’ সিলেট

খুলনা-বগুড়ার মতো ‘হবে না’ সিলেট

স্পোর্টস ডেস্ক:: সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে যারাই পা রেখেছেন, মুগ্ধ হয়েছেন অবাক নয়নে। সবুজের গালিচা বুকে নিয়ে দেশে যে এতো সুন্দর স্টেডিয়াম আর একটাও নেই! মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক কিংবা বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে, বর্তমান কোচ স্টিভ রোডস সবার মুখেই এই স্টেডিয়াম নিয়ে ঝরেছে মুগ্ধতার ঝংকার।
সিলেটের এই স্টেডিয়াম দেশের অষ্টম ভেন্যু হিসেবে ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে যাত্রা শুরু করছে ৩ নভেম্বর (শনিবার)। বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে এই যাত্রা নিয়ে উচ্ছ্বাস আর উৎসবের আমেজ যেন সিলেটের রন্ধ্রে রন্ধ্রে।
এই উচ্ছ্বাস থাকবে তো? শুরুর আগেই এমন প্রশ্ন কেন, তা নিয়ে নিয়েই অনেকে প্রশ্ন তুলে বসতে পারেন। কিন্তু দেশের ক্রিকেটে বয়ে যাওয়া ইতিহাস যে শঙ্কা জাগায়!
সিলেট ছাড়া আইসিসি স্বীকৃত আরো সাতটি টেস্ট ভেন্যু আছে বাংলাদেশে। খেলা হয় মাত্র দুইটায়-ঢাকা আর চট্টগ্রামে। কদাচিৎ ম্যাচ হয় ঢাকার ফতুল্লায়। বছরের পর বছর অলস পড়ে থাকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম কিংবা বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম। এই স্টেডিয়ামগুলোতেও কিন্তু অভিষেক ম্যাচের আগে উৎসবের আমেজ ছিল। কিন্তু রাজনীতির বলি হয়ে সেগুলো এখন অবহেলায় পড়ে আছে।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ভাগ্যে কী তা হওয়ার শঙ্কা আছে? সরাসরি ‘না’ বলেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম নাদেল। তবে তার কণ্ঠে আশাবাদ, দেশের সুন্দরতম এই স্টেডিয়াম খুলনা কিংবা বগুড়ার মতো হবে না।
নাদেল বলছিলেন, ‘আবাসন ও যোগাযোগব্যবস্থা একটা ভেন্যুর জন্য খুবই গুরুত্বপূর্ণ। সে বিবেচনায় ঢাকা, চট্টগ্রাম ও সিলেট খুব ভালো জায়গায় আছে। সিলেট ভেন্যুর ব্যাপারে বোর্ডের যে আন্তরিকতা রয়েছে, সাধারণ মানুষ ও সংবাদমাধ্যমের যে আগ্রহ দেখি, মনে করি না সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম অলস বসে থাকবে। প্রতিটা সিরিজেই আমরা হয়তো এখানে কোনো না কোনো ম্যাচ পাবো।’
তার কাছে প্রশ্ন ছিল দেশের অলস পড়ে থাকা ভেন্যুগুলোর বিষয়ে। তিনি এ ব্যাপারে ‘বিশেষ কিছু বলতে চান না’। তবে এটুকু বললেন, ‘শুধু ঢাকা, সিলেট বা চট্টগ্রাম নয়, অন্যান্য ভেন্যুতেও নিয়মিত আন্তর্জাতিক ম্যাচ না হলেও মাঝে মাঝে বিদেশি দল এলে খেলার আয়োজন করা যেতে পারে। এতে অঞ্চলের খেলোয়াড়দের ওপর একটা প্রভাব পড়ে। স্টেডিয়াম কিছুটা হলেও সংস্কার কার্যক্রমের মধ্য দিয়ে যায়।’
শফিউল আলম নাদেল শোনালেন আরেক আশার কথা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পাশেই খুব শিগগিরই ‘আউটার স্টেডিয়াম’ নির্মাণের কাজ শুরু হবে বলে জানিয়েছেন তিনি। এটির কাজ সমাপ্ত হলে গুরুত্ব বাড়বে মূল স্টেডিয়ামের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com