শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
‘পাকিস্তান বা ব্রিটিশরা নয়, দেশভাগের জন্য দায়ী ভারতও’

‘পাকিস্তান বা ব্রিটিশরা নয়, দেশভাগের জন্য দায়ী ভারতও’

আন্তর্জাতিক ডেস্ক 
দেশভাগ নিয়ে পুরনো বিতর্ক নতুন করে তুললেন ভারতের সাবেক উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারি। শনিবার নয়া দিল্লিতে এক অনুষ্ঠানে তিনি বলেন, দেশভাগের জন্য শুধু ব্রিটিশ ও পাকিস্তানের ওপরে দোষ চাপানো যায় না, এর জন্য ভারতও সমানভাবে দায়ী।
ভারতীয় সংবাদসংস্থা এএনআইয়ের প্রতিবেদন অনুযায়ী হামিদ আনসারি বলেন, ‘এখনও আমরা মেনে নিতে রাজি নই যে, ভারত দেশভাগের জন্য সমানভাবে দায়ী। দেশের মানুষ এখনও বিশ্বাস করে পাকিস্তান ও ব্রিটিশদের কারণেই দেশভাগ হয়েছে।’
হামিদ আনসারি তার দাবির স্বপক্ষে যুক্তি তুলে ধরে বলেন, সর্দার প্যাটেল ১৯৪৭ সালের ১১ অাগস্ট মন্তব্য করেন, অনেক ভেবেই ওই সিদ্ধান্ত নিতে হয়েছে। প্রথমে দেশভাগের বিরুদ্ধে থাকলেও পরে তিনি মনে করেন ভারতকে অখণ্ড রাখতে গেলে দেশভাগ জরুরি।
তিনি আরও বলেন, স্বাধীনতার পর দেশের রাজনীতি বদলে গিয়েছে। এখন দেশভাগের জন্য কাউকে না কাউকে দায়ী করতেই হবে। তাই মুসলিমদেরকেই বলির পাঁঠা করা হচ্ছে।
এদিকে হামিদ আনসারির দেশভাগ নিয়ে করা মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র সম্বিত পাত্র। তিনি বলেন, ‘হামিদ আনসারি মুসলিম পক্ষপাতদুষ্ট। শুধু তাই নয়, দশ বছর দেশের উপ-রাষ্ট্রপতি থাকা সত্ত্বেও তিনি এখনও নিরাপত্তাহীনতায় ভুগছেন। এরকম মন্তব্যের জন্য তার ক্ষমা চাওয়া উচিত।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com