শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ক্যারিবীয় জার্সি গায়ে আর নামা হবে না ব্রাভোর

ক্যারিবীয় জার্সি গায়ে আর নামা হবে না ব্রাভোর

স্পোর্টস ডেস্ক 
ক্রিকেট বোর্ডের সাথে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের বিবাদ অনেক পুরনো। বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা ঠিকঠাক না পাওয়ায় প্রায়ই দল থেকে সরে দাঁড়ান উইন্ডিজের তারকা ক্রিকেটাররা। সে তালিকার অন্যতম প্রধান নাম ডোয়াইন ব্রাভো।
বোর্ডের সাথে বিবাদের কোনো সমাধান না করে তিনি একেবারে আন্তর্জাতিক ক্রিকেট থেকেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। সবশেষ ২০১৬ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে খেলতে নেমেছিলেন ‘চ্যাম্পিয়ন’ খ্যাত এ ক্রিকেটার। ওয়ানডে ক্রিকেট খেলেছেন তারও দুই বছর আগে ২০১৪ সালে।
মজার ব্যাপার হলো ২০১৪ সালে বোর্ডের বিরুদ্ধে বিদ্রোহ করার ঠিক আগের সিরিজটায় অর্থাৎ নিজের ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচেও অধিনায়ক ছিলেন ৩৫ বছর বয়সী এ অলরাউন্ডার। ২০০৪ সালে আন্তর্জাতিক অঙ্গনে নাম লেখানো ব্রাভো ২০১৬ পর্যন্ত খেলেছেন ৪০টি টেস্ট, ১৬৪টি ওয়ানডে এবং ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ।
বৃহস্পতিবার আনুষ্ঠানিক এক প্রেস বিজ্ঞপ্তিতে নিজের অবসরের কথা জানিয়েছেন এ ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার। যেখানে ব্রাভো লিখেন, ‘আমি আজ ক্রিকেট বিশ্বকে এটা জানাতে চাচ্ছি যে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলাম। ১৪ বছর আগে ২০০৪ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে যাত্রা শুরু করেছিলাম। আমার এখনো মনে আছে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসের সবুজ গালিচায় ক্যারিবীয় দলের মেরুন ক্যাপ পেয়েছিলাম। তখন যে উদ্দীপনা কাজ করছিলো সেটা আমি আমার পুরো ক্যারিয়ারজুড়েই ধরে রেখেছি।’
৪০ টেস্টের ক্যারিয়ারে তিন সেঞ্চুরিতে ২২০০ রান করেছেন ব্রাভো, সাথে রয়েছে ৮৬টি উইকেট। ওয়ানডেতে তার ঝুলিতে রয়েছে ২৯৬৮ রান এবং ১৯৯টি উইকেট। আর ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে ১১৪২ রানের পাশাপাশি ৫২টি উইকেট নিয়েছেন ব্রাভো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com