শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
হাইকোর্ট বিভাগ থেকে বিচারপতি জিনাত আরাসহ নতুন তিন বিচারপতিকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সংবিধানের ৯৫ (১) ধারা অনুযায়ী আপিল বিভাগের নতুন বিচারপতি হিসেবে তাদের নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি।
রাষ্ট্রপতি এই তিন বিচারপতির নিয়োগ দেওয়ার পর সোমবার প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। হাইকোর্ট বিভাগ থেকে আপিল বিভাগে নিয়োগ পাওয়া তিন বিচারপতি হলেন বিচারপতি জিনাত আরা, বিচারপতি আবু বকর সিদ্দীকী ও বিচারপতি নূরুজ্জামান।
নিয়োগের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার সাইফুর রহমান। তিনি বলেন, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আগামীকাল (মঙ্গলবার) সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে আপিল বিভাগে নিয়োগ পাওয়া এ তিন বিচারপতিকে শপথবাক্য পাঠ করাবেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. জাকির হোসেন।
বর্তমানে আপিল বিভাগে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ চারজন বিচারপতি রয়েছেন। অন্যানারা হলেন- বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার। তিনজন নতুন বিচারপতি নিয়োগের ফলে আপিল বিভাগের বিচারপতি সাতজনে উন্নীত হলো।
আপিল বিভাগে নতুন নিয়োগ পাওয়া বিচারপতি আবু বকর সিদ্দিকী আপিল বিভাগের অপর বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সহোদর।
নতুন তিন বিচারপতির নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলে আপিল বিভাগের বিচারিক বেঞ্চের সংখ্যা বাড়তে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com