শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সাংবিধানিক ভাবে যথা সময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে-দিরাইয়ে অর্থমন্ত্রী

সাংবিধানিক ভাবে যথা সময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে-দিরাইয়ে অর্থমন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
আওয়ামীলীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সাংবিধানিকভাবে যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কিভাবে হবে তা ২০১৪ সালেই সাংবিধানিকভাবে প্রতিষ্ঠিত করা হয়েছে। বর্তমান সংসদে প্রতিনিধিত্বকারী দলের সংসদ সদস্যদের সমন্নয়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে, এখানে অন্য কারো থাকার সুযোগ নেই। সবদলের অংশ গ্রহনে ১৪সালের ন্যায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নিরপেক্ষ নির্বাচনের পরীক্ষা এই দেশে হয়ে গেছে। জাতীয় ঐক্যের ফল শূন্য উল্লেখ করে তিনি বলেন, জাতীয় ঐক্য গড়তে চায় তারা কারা? এরা সবাই জিরো, জিরো প্লাস জিরো অ্যাকুয়েলটু জিরো। এসব দিয়ে কিছুই হবে না।

রোববার বেলা ১২ ঘটিকায় সুনামগঞ্জের দিরাই পৌর সদরে বাংলাদেশ ফিমেইল একাডেমি আয়োজিত ‘মেয়েদের শিক্ষা ও ক্ষমতায়ন’ শীর্ষক এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন। বিএনপির মতো একটি বড় দলকে নির্বাচনে অানার বিষয়ে সরকারের কোনো বিশেষ উদ্যোগ আছে কি-না জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন,‘কোনো বিশেষ উদ্যোগ নেই। বিএনপি এক সময় বড় দল ছিল, এখন আছে কি-না আমার সন্দেহ আছে।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, জনসেবায় মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। এই দেশের মানুষ ভালো, তাদের কোনো কিছুর সুযোগ দিলে তারা পথ বের করে নেয়। যে কোনো ভালো কাজ তারা করতে পারে। শিক্ষার বিষয়ে প্রধানমন্ত্রীর বিশেষ কিছু উদ্যোগের কথা উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন,‘প্রধারমন্ত্রীর বিশেষ কিছু চিন্তাভাবনা আছে। কিন্তু আমি তাঁর সব কথা রাখতে পারি না। তার মানে এই নয় যে, এ সব চিন্তাভাবনা ভালো নয়। সমস্যা হচ্ছে টাকার। প্রধানমন্ত্রী চান একেবারে গ্রাজুয়েশন পর্যন্ত শিক্ষাকে বিনামূল্যে করে দিতে। তাঁর কথা হলো মানুষ শিক্ষিত হলে মানসিকতায় পরিবর্তন আসে, দেশপ্রেম আসে। যে কোনো কাজ তারা করতে পারে। আমি বলেছি, এটা ধীরে ধীরে করতে হবে।’

বাংলাদেশ ফিমেইল একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য ও সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদুস সামাদ চৌধুরীর সভাপতিত্বে ও একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি জামিল চৌধুরীর পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড.এ কে এম আবদুল মোমেন, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মাহবুবুল হক, সুনামগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো এমরান হোসেন, সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান। সেমিনারে আরও বক্তব্য দেন, দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল আলম, মহিলা ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন সিকদার, ফিমেইল একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য প্রবাসী কায়েছ চৌধুরী, পলা ইসলাম, উপজেলা জাসদ সাধারন সম্পাদক আমিনুল ইসলাম আমিন, আবদুল মোতালেব। স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ নাজমা বেগম।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com