শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য প্রস্তুত সিলেট

বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য প্রস্তুত সিলেট

স্পোর্টস ডেস্ক::
সিলেট জেলা স্টেডিয়ামের সামনে জটলা। কিছু উৎসুক মানুষ ভীড় করেছেন- কারো লক্ষ্য টিকিট, কারো শুধুই দেখার জন্য আসা। মাইকে একজন ঘোষণা দিচ্ছেন ফুটবল. ফুটবল.. ফুটবল…। ভোরে সিলেটে বেশ ভালেই বৃষ্টি হয়েছে। যে বৃষ্টিতে সিলেট জেলা স্টেডিয়ামের মাঠ একটু ভারী হয়েছে। বাফুফের মাঠকর্মীরা হাত লাগিয়ে কাজ করছেন। আর বৃষ্টি না হলে সোমবার বিকেলে ফুটবলের জন্য আদর্শ পিচই হয়ে উঠবে মাঠটি। সিলেট জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাফুফের সদস্য মাহিউদ্দিন মাহি বিকেলে সব কাজ তদারকি করছিলেন। আয়োজক জেলার বড় দায়িত্বটা যে তার!
এই বিভাগীয় শহরের বিভিন্ন পয়েন্টে তোরণ তৈরি করা হয়েছে। বিভিন্ন স্থানে রয়েছে বিশাল বিশাল বিলবোর্ড, ব্যানার। সবগুলোই জানান দিচ্ছে, ১ অক্টোবর এখানে শুরু হবে আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। যার নাম বঙ্গবন্ধু গোল্ডকাপ।
জাতির জনকের নামের এই টুর্নামেন্ট অবশ্য নতুন নয় সিলেটের জন্য। ২০১৫ সালে সর্বশেষ আসরেও কয়েকটি ম্যাচ হয়েছিল সিলেট জেলা স্টেডিয়ামে। তবে এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ একটু আলাদাই সিলেটবাসীর কাছে। টুর্নামেন্টের সিংহভাগ ম্যাচই হবে এখানে- গ্রুপ পর্বের ৬ ম্যাচ। বাকি ৩ ম্যাচের দুটি সেমিফাইনাল কক্সবাজারে, ফাইনাল ঢাকা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।
সিলেটে ফুটবলের দর্শক আছে- সেই বিবেচনাতেই বাফুফে এখানে বেশিরভাগ খেলা রেখেছে। শহরের মানুষের মধ্যেও বেশ আগ্রহ আছে ফুটবল টুর্নামেন্ট নিয়ে। সাংবাদিক দেখে অনেকেরই জানার আগ্রহ- বিদেশি দলগুলো কেমন? বাংলাদেশ ও গতবারের চ্যাম্পিয়ন নেপালের সঙ্গে এবার বঙ্গবন্ধু গোল্ডকাপে খেলছে ফিলিস্তিন, ফিলিপাইন, তাজিকিস্তান ও লাওস।
নেপাল ও তাজিকিস্তান ছাড়া বাকি সব দল এখন সিলেটে। এ দুটি দল আসবে সোমবার। রোববার বাকি ৪ দলকে এক ছাদের নিচে এনে সংবাদ সম্মেলন করেছে বাফুফে। টুর্নামেন্ট নিয়ে নিজেদের প্রস্তুতি ও লক্ষ্যের কথা জানালেন বাংলাদেশ, লাওস, ফিলিপাইন ও ফিলিস্তিনের কোচ, অধিনায়ক ও কর্মকর্তারা।
ফিলিস্তিন, লাওস ও ফিলিপাইন- তিন দেশের কোচ, কর্মকর্তারাই এই টুর্নামেন্টে বাংলাদেশকে এগিয়ে রাখছে। যদিও ফিফা র্যাংকিং বিবেচনায় ৬ জাতির এ টুর্নামেন্টে বাংলাদেশই সবার নিচে। কারণ হিসেবে তারা বাংলাদেশের ঘরের মাঠকেই সামনে এনেছেন। পরিচিত মাঠ, দর্শকের সামনে সব দলই উজ্জিবীত থাকে বলেই বিদেশিরা ফেভারিটের তকমা লাগিয়ে দিয়েছে বাংলাদেশের গায়ে।
সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ ও লাওসের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে পঞ্চম বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তজার্তিক ফুটবল। সিলেটে গ্রুপের পর্বের ম্যাচ প্রতিদিন একটা করে। প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উপস্থিত থাকবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও স্পন্সর প্রতিষ্ঠান কে-স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করীম।
ফিকশ্চার
১ অক্টোবর : বাংলাদেশ-লাওস (সিলেট, ৬.৩০ মি.)
২ অক্টোবর : নেপাল-তাজিকিস্তান (সিলেট, ৬.৩০ মি.)
৩ অক্টোবর : লাওস-ফিলিপাইন (সিলেট, ৬.৩০ মি.)
৪ অক্টোবর : তাজিকিস্তান-ফিলিস্তিন (সিলেট, ৬.৩০ মি.)
৫ অক্টোবর : বাংলাদেশ-ফিলিপাইন (সিলেট, ৬.৩০ মি.)
৬ অক্টোবর : ফিলিস্তিন-নেপাল (সিলেট, ৬.৩০ মি.)
৯ অক্টোবর : সেমিফাইনাল (কক্সবাজার, ২.৩০ মি.)
৯ অক্টোবর : সেমিফাইনাল (কক্সবাজার, ২.৩০ মি.)
১২ অক্টোবর : ফাইনাল (ঢাকা, ৬.৩০ মি.)

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com