রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
একজন প্রতিমন্ত্রী এম এ মান্নান ও আমাদের উন্নয়নের গল্প

একজন প্রতিমন্ত্রী এম এ মান্নান ও আমাদের উন্নয়নের গল্প

ছায়াদ হোসেন সবুজ

সুনামগঞ্জ-৩ আসনের আপামর জনসাধারণ যখন অবহেলিত,উন্নয়ন থেকে বঞ্চিত হয়ে পরেছিল, সাধারণ মানুষ যখন উন্নয়নের আশায় দিনপার করছিল,যখন মানুষ নেতা পেয়েও যোগ্য নেতৃত্বের খুজে বিভোর ছিল ঠিক তখনি সুনামগঞ্জ-৩ আসন তথা সুনামগঞ্জকে আলোকিত করতে আমাদেরকে উন্নয়নের জোয়ারে ভাসাতে যোগ্য নেতৃত্ব দিতে,সাধারণ মানুষের অপেক্ষার প্রহর কাটাতে এসেছিলেন বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। সুনামগঞ্জ-৩ আসনের মানুষ স্বাধীনতা পর এত উন্নয়ন কখনোই দেখেনি,যা হাওরাঞ্চলয়ের মানুষ কখনোই কল্পনা করেনি আজ সেই সব উন্নয়ন সাধিত হচ্ছে।

সাধারণ জনগন খুজে পেয়েছে আজ তাদের উন্নয়নের মহারথীকে,খুজে পেয়েছে তাদের যোগ্য নেতাকে, খুজে পেয়েছে তাদের সফলতার চাবিকাঠিকে,সাধারণ মানুষ খুজে পেয়েছে তাদের আস্থা কে। সবাই একথা জানেন যে, এম এ মান্নান এমপি নির্বাচিত হওয়ার পর থেকে উন্নয়নের জোয়ারে ভাসছে সুনামগঞ্জ-৩ আসন তথা গোটা সুনামগঞ্জ;এর একমাত্র কারন হল এই নেতা নিজের পকেট ভারী,নিজের প্রতিপত্তি বিস্তারে ব্যস্ত নয়; এই নেতা ব্যস্ত জনগনের উন্নয়ন কাজে।

এম মান্নানের একান্ত প্রচেষ্টায় সিলেটের পদ্মা সেতু খ্যাত রানীগঞ্জ ব্রিজের কাজ, জগন্নাথপুর -দক্ষিণ সুনামগঞ্জের প্রতিটি গ্রামে গ্রামে বিদ্যুৎ,রাস্থা,ঘাট,স্কুল কলেজ,মাদ্রাসা,মসজিদ, মন্দিরের উন্নয়ন,জগন্নাথপুর ড্রেনের জন্য ৫০ কোটি টাকা বরাদ্ধ,ডাবর থেকে জগন্নাথপুর আশাকান্দি রাস্তার উন্নয়ন,দক্ষিণ সুনামগঞ্জ -জগন্নাথপুরে ফায়ার সার্ভিস স্টেশন,দক্ষিণ সুনামগঞ্জে টেক্সটাইল ইন্সটিটিউট অনুমোদন,দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা সাস্থ্য কমপ্লেক্সের কাজ,দীর্ঘ অবহেলিত নোয়াখালী ব্রিজের বাস্থবায়ন,সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একনেকে অনুমোদন,সুনামগঞ্জ মেডিকেল কলেজ একনেকে অনুমোদন, এরকম আরও অনেক উন্নয়ন আছে যা বলে শেষ করা যাবেনা।

প্রতিমন্ত্রী এম এ মান্নানের পূর্বে সুনামগঞ্জ-৩ আসনে অনেক এমপি মন্ত্রী ছিলেন যারা নিজেদের প্রতিপত্তি বিস্তারে ব্যস্ত ছিলেন,যারা সুনামগঞ্জে এসে সার্কিট হাউসে পরে থাকতেন,যাদের সাথে দেখা করতে অনেকদিন দোড়ঝাপ করতেও হত। কিন্তু এম এ মান্নান তার পুরোপুরি উল্টো উনি সার্কিট হাউসে নয় সাধারণ মানুষের মতই নিজ এলাকায় থাকেন। সাধারণ মানুষ যেকোন সময় যেকোন প্রয়োজনে সরসরি সাক্ষাত করে নিজেদের সমস্যার কথা বলতে পারেন তাদের প্রিয় নেতাকে। এম এ মান্নান এমন এক মানুষ যার না আছে দামি কোন অট্টালিকা, না আছে কোন অহংকার। জ্ঞানে গুনে অতুলনীয় এক নেতা যার কোন তুলনাই নাই।

সমাজে কিছু মানুষ আছে যারা ভালো কাজ করতে দেখলেই গা জ্বলে।যারা সততাকে নিস্পেশিত করে। যারা ভালো মানুষদের বিরুদ্ধে কুৎসা রটায়,যারা সমাজে  মীরজাফর এর মত পরিচিত। যারা প্রতিমন্ত্রী এম এ মান্নানের এত উন্নয়ন থাকা সত্ত্বেও মিথ্যা অপপ্রচার চালায়,কুৎসা রটায়।

এখন কথা হল যার এত উন্নয়নের চিত্র, তবে তার নামে কেন এমন মিথ্যা অপপ্রচার? আচ্ছা কেউ কি বলতে পারবে প্রতিমন্ত্রী এম এ মান্নান দুর্নীতি করেছে?কেউ কি বলতে পারবে এম এ মান্নান কোন অপরাধের সাথে জড়িত? কেউ কি বলতে পারবে এম এ মান্নান নিজের চিন্তা,নিজের বিলাসিতা নিয়ে ব্যস্ত?কেউ কি বলতে পারবে এম এ মান্নান এমপি/প্রতিমন্ত্রী হওয়ার পর উন্নয়ন হয়নি? আমি নির্ধিদায় বলতে পারি, তা কেউ বলতে পারবেনা। তাহলে প্রতিমন্ত্রী এম এ মান্নানকে নিয়ে এত অভিযোগ কেন? এত বদনাম কেন? তাহলে কি বলা যায়না যারা বদনাম করে কুৎসা রটায় ওরা মীরজাফর কিংবা নিমকহারাম,অকৃতজ্ঞ, মূর্খ।তাই এসব নির্বোধ মূর্খদের কথা থেকে বিরত থাকাই শ্রেয়।

তবে একটা কথা সত্য যে,এম এ মান্নান বিহনে সুনামগঞ্জ-৩ আসনের মানুষ আইয়ামে জাহেলিয়ার যুগে প্রদার্পন করবে। এম এ মান্নান নির্বাচিত না হলে উনার কিছু যায় আসেনা কিন্তু ক্ষতি হবে এই সুনামগঞ্জ তথা সুনামগঞ্জ- ৩ আসনের আপামর জনসাধারনের। আমরা হারাবো এই উন্নয়নের মহারথীকে। তাই আসুন নিজেদের মধ্যে প্রতিহিংসা,দলাদলি ও কোন্দল না রেখে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে এম এ মান্নানকে আবারো নৌকা প্রতীকে নির্বাচিত করি।

লেখক: সাংবাদিক ও সংস্কৃতি কর্মী।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com