শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মাশরাফিদের সুখের সংসারে ‘অসুখে’র হানা

মাশরাফিদের সুখের সংসারে ‘অসুখে’র হানা

স্পোর্টস ডেস্ক::
আরব আমিরাতে উড়াল দেওয়ার আগে শোনা যাচ্ছে খেলোয়াড়দের চোটে পড়ার খবর। সাকিবের ফিটনেস নিয়ে নানা কথা, হঠাৎ তামিম-নাজমুলের চোট—এশিয়া কাপের আগে টিম ম্যানেজমেন্টকে ভাবাচ্ছে খেলোয়াড়দের এই চোটাঘাত।
গত তিন এশিয়া কাপের দুটিতেই শিরোপার লড়াই করার অভিজ্ঞতা, সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে ভালো করার আত্মবিশ্বাস, এশিয়া কাপে দুর্দান্ত কিছুর আশায় আরব আমিরাতে রওনা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। কিন্তু সফরের আগমুহূর্তে সুখের সংসারে যে ‘অসুখে’র হানা! ড্রেসিংরুমের অন্দর থেকে ভেসে আসছে একের পর এক চোটের সংবাদ।
সাকিব আল হাসানের ফিটনেস নিয়ে বিরাট বিতর্কই তৈরি হয়েছে। বাঁহাতি অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ফিরে জানান, এশিয়া কাপের আগে অস্ত্রোপচার করিয়ে ফেলতে চান। পরে বিসিবি সভাপতির সঙ্গে কথা বলে সিদ্ধান্ত বদলান সাকিব। তাঁকে রেখেই এশিয়া কাপের দল দেয় বিসিবি। কিন্তু দুদিন আগে ইংরেজি দৈনিক ডেইলি স্টারকে দেওয়া সাক্ষাৎকারে সাকিব বলেন, তিনি ২০-৩০ শতাংশ ফিট। বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের মন্তব্য স্বাভাবিকভাবে নিতে পারেনি বিসিবি। বিসিবি মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস কাল জানান, সাকিব যদি ২০-৩০ শতাংশ ফিট থাকেন, তাঁর খেলাই উচিত নয়।
বাংলাদেশ কোচ স্টিভ রোডসও বিশ্বাস করেন না সাকিব ২০-৩০ শতাংশ ফিট। তাঁর কথা, ‘আমার মনে হয় সে আরও বেশি ফিট। ওয়েস্ট ইন্ডিজে সে দুর্দান্ত খেলেছে। সেখানে যেভাবে খেলেছে, তার অবস্থা খুব একটা বদলায়নি।’ ফিটনেস নিয়ে যত বিতর্কই থাক, সাকিব আরব আমিরাতে যাচ্ছেন। কিন্তু পুরো টুর্নামেন্টে খেলবেন কি না, সেটি এখনো নিশ্চিত নয়। সাকিব অবশ্য পরপর দুটি ই-মেইল দিয়ে বিসিবিকে জানিয়েছে, ‘এটা শুধুই ভুল-বোঝাবুঝি! তাঁর কথাকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। তিনি এশিয়া কাপ খেলতে তৈরি।’ আজ প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও বলেছেন একই কথা, ‘আমরা জানি সে খেলার মতো ফিট আছে। আশা করি সে পুরো টুর্নামেন্টে খেলতে পারবে।’
সাকিবের ফিটনেস-বিতর্কের মধ্যে এসেছে তামিমের চোট পাওয়ার খবর। গত সপ্তাহে ফিল্ডিং অনুশীলন করতে গিয়ে বাঁ হাতের আঙুলে হালকা চোট পেয়েছেন বাঁহাতি ওপেনার। শুরুতে চোটটা গুরুতর মনে না হলেও সংশয় জেগেছে ব্যথা না কমায়। তামিমের এক্স-রে দেখে কিছুটা দ্বিধায় পড়েছেন দলের ফিজিও। কাল সকালে পরিষ্কার হবে তামিমের চোট আসলে কতটা গুরুতর। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা এ বাঁহাতি ওপেনার গত নিদাহাস ট্রফি খেলেছিলেন চোট নিয়ে। এমনকি ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজের শেষ দুটি ম্যাচও খেলেছেন হালকা চোট নিয়ে।
চোটের মিছিলে নতুন সংযোজন নাজমুল হোসেন শান্ত। বুধবার চোট পাওয়া তরুণ বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যানকে অবশ্য স্কোয়াডে রাখা হয়েছে। সাকিব, তামিম, নাজমুল চোট পড়ায় ১৬তম সদস্য হিসেবে এশিয়া কাপের বাংলাদেশ দলে যোগ করা হয়েছে মুমিনুল হককে। খেলোয়াড়দের চোটে পড়া নিয়ে অবশ্য ভাবছেন না প্রধান নির্বাচক, ‘আমাদের পুরো দল নিয়ে চিন্তা করতে হচ্ছে। এটা খেলার অংশ, খেলোয়াড়েরা চোটে পড়তেই পারে। আমাদের ফিজিওর রিপোর্টে তেমন কোনো খারাপ খবর নেই। ওরা দ্রুত সেরে উঠছে। আমরা আত্মবিশ্বাসী, আশা করি টুর্নামেন্টে ভালো করব।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com