শনিবার, ০৪ মে ২০২৪, ০১:০৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
অল আর বোগাস : অর্থমন্ত্রী

অল আর বোগাস : অর্থমন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
যুক্তফ্রন্টের দাবি-দাওয়া সম্পর্কে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘তাদের দাবি যুক্তিযুক্ত নয়। ২০০৮ সালে নিরপেক্ষ নির্বাচন হয়েছিল। তখন সবাই অংশগ্রহণ করেছিল। নির্বাচনের সিস্টেমসহ সবকিছু এখনও ভালো। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে একটি দল অংশ নেয়নি, নির্বাচন হয়েছে। তারা তো কোনো মামলাও করেনি। অল আর বোগাস।’ অর্থমন্ত্রী প্রায় সময়ই ‘রাবিশ’ ও ‘বোগাস’ এ শব্দ দুটো চয়ন করে থাকেন। বোগাস শব্দের অর্থ হলো ‘অসত্য’। আর রাবিশ মানে ‘আবর্জনা’।
বৃহস্পতিবার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী। ড. কামাল হোসেন, সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব সম্প্রতি এই যুক্তফ্রন্ট গঠন করেন।
বর্তমান সরকারের অধীনে নির্বাচন হলে তা গ্রহণযোগ্য হবে বলে মনে করে এই ফ্রন্ট। তাদের দাবি, নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন।
আসন্ন নির্বাচনে মুহিত অংশ নিচ্ছেন না, এ কথা আজ তিনি নিজেই জানালেন। বললেন, আমি আর নির্বাচন করছি না। আগামী ডিসেম্বর মাসে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে মুহিত বলেন, নির্বাচনী সরকারে থাকব কি না, জানি না। তবে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী। নির্বাচনকালীন সরকার কবে হবে, সেটাও প্রধানমন্ত্রী বলতে পারবেন। এই সরকারের বিষয়ে যে ঘোষণাটি আগে দিয়েছিলাম, সেটি ছিল আমার মতামত।
গ্রামীণ ব্যাংকের পক্ষ থেকে ব্যাংকটির ২০১৭ সালের লভ্যাংশ ছয় কোটি ২৪ লাখ টাকা সরকারি কোষাগারে জমা দেয়া উপলক্ষে আজ ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ড. ইউনূসের প্রসঙ্গ টেনে অর্থমন্ত্রী বলেন, ইউনূস সাহেবকে ব্যাংকের চেয়ারম্যান করার প্রস্তাব প্রত্যাখ্যান করার কারণে আমেরিকার চোখে বাংলাদেশ এখনও কালো তালিকাভুক্ত। রাশিয়ার কাছেও তাই। গ্রামীণ ব্যাংকে ইউনূস সাহেবের সময় মানুষ টাকা নিয়ে মুরগির ব্যবসা, হাঁসের ব্যবসা ইত্যাদি করত। আর ইউনূস সাহেব দেশে ২৩টি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com