বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:০২ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শান্তিগঞ্জের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয়ের শেখ শফিকুল ইসলাম মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া শাকিবের তৃতীয় বিয়ে ইস্যুতে বুবলীকে খোঁচা দিয়ে যা বললেন অপু বিশ্বাস শান্তিগঞ্জে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারন শীর্ষক সেমিনার ও প্রদর্শনী  প্রাথমিক বিদ্যালয় খুলবে রোববার উপজেলা নির্বাচন: কেন্দ্রে ব্যালট পেপার যাবে ভোটের দিন সকালে আমাদের পুলিশ এখন আমেরিকান স্টাইলে আন্দোলন দমাতে পারে: প্রধানমন্ত্রী জাতীয় পর্যায়ে একক লোকনৃত্য প্রতিযোগিতায় সেরা নৃত্য শিল্পী মেয়ে অন্বেষা চৌধুরী পূজা মহান মে দিবস আজ
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে প্রচন্ড তাপদাহ ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজীবন

দক্ষিণ সুনামগঞ্জে প্রচন্ড তাপদাহ ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজীবন

স্টাফ রিপোর্টার, ছায়াদ হোসেন সবুজ:: দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় প্রচন্ড তাপদাহে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। দুপুর গড়িয়ে বিকেল হয়ে পড়লেও কমছে না রোদের উত্তাপ। যেন তাপদাহে পুড়ছে উপজেলাবাসী। এর সঙ্গে আবার যুক্ত হয়েছে ভ্যাপসা গরম। বাতাসের আর্দ্রতা কমে যাওয়ায় ভ্যাপসা এই গরমে মানুষজন নাভিশ্বাস উঠেছেন।

তবে আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে উত্তাপ ও গরমকে উপেক্ষা করেই বাড়ির বাইরে বের হচ্ছেন উপজেলাবাসী। শ্রমজীবী মানুষদেরও পেটের দায়ে বাড়ির বাইরে বের হতে হচ্ছে। গত শুক্রবারে ও আজ শনিবারে ছিল সর্বোচ্চ তাপমাত্রা। হঠাৎ করেই তাপমাত্রার বেড়ে দাঁড়িয়েছে ৩৭ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস। আবার গতকাল শুক্রবার সকালের দিকে মেঘলা থাকলেও দুপুরের পর আবারো বাড়তে থাকে তাপদাহ। সূর্যের উত্তাপের তীব্রতা দেখে বুঝা যাচ্ছে, উপজেলায় এ তাপমাত্রা বেড়ে দাঁড়াতে পারে প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।আর বাতাস তো নেই বললেই চলে। এমতাবস্থায় মারাত্মক সমস্যায় আছেন উপজেলাবাসী।

উপজেলার ডুংরিয়া গ্রামের বাসিন্দা বুরহান উদ্দিন জানান, এত রোদের তাপ যে মনে হচ্ছে গায়ের চামড়া পুড়ে যাচ্ছে। রোদের কারণে বাইরেই বের হওয়া যাচ্ছে না। সুলতানপুরের বদরুল আলম বলেন, এত রোদের তাপ মনে হচ্ছে আকাশ থেকে যেন শুধু আগুন ঢেলে পড়ছে। বাইরে তো বের হওয়াই যাচ্ছেনা, বাসাতে থেকেও শান্তি নাই। গরমে জীবন অতিষ্ঠ হয়ে পড়ছে।

রিক্সাচালক সাইদুর রহমান জানান, রোদের কারণে রিকশা চালাতে তার খুব কষ্ট হচ্ছে। কিন্তু জীবন ও জীবিকার তাগিদে তাকে রিকশা নিয়ে বাইরে বের হতে হয়েছে। খানিকক্ষণ রিকশা চালান তারপর বিশ্রাম নেন। এইভাবেই তিনি রিকশা চালাচ্ছেন। এভাবে তাপদাহ চলতে থাকলে চরম সমস্যার মধ্যে পরব। এমনিতেই পরিবার নিয়ে অনেক কষ্টে দিন কাটাচ্ছি।

এদিকে ভ্যাপসা গরম আর প্রচণ্ড রোদ দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাবাসীর জীবনে এনেছে দুর্ভোগ। গরমে বাইরে কাজ করতে গিয়ে অনেকে অসুস্থ বোধ করছেন। গরমে সুস্থ থাকতে ঠাণ্ডা জাতীয় খাবার আর শীতল স্থানে থাকার পরামর্শ দিচ্ছেন স্থানীয় চিকিৎসকগন।
অসহ্য গরমে ব্যাহত হচ্ছে উপজেলার স্বাভাবিক জীবনযাত্রা। তবে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন শ্রমজীবী মানুষ। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না অনেকেই। এমন অবস্থা চলতে থাকলে চরম দূর্ভোগের সম্মুখীন হতে হবে উপজেলাবাসীকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com