শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
কোটি টাকায় বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বত্ব বিক্রি বাফুফের

কোটি টাকায় বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বত্ব বিক্রি বাফুফের

স্পোর্টস ডেস্ক::
তিন বছর আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন ঘোষণা করেছিলেন, ‘প্রতি জানুয়ারিতে বঙ্গবন্ধু গোল্ডকাপ হবে।’ ঘোষণামতে ২০১৫ ও ২০১৬ সালের জানুয়ারিতে জাতির জনকের নামের এ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট হয়েছিল; কিন্তু ধারাবাহিকতা থাকেনি। ২০১৭ সালে টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি বাফুফে। এক বছর বিরতি দিয়ে টুর্নামেন্ট হচ্ছে এ বছর। বৃহস্পতিবার বাফুফের নির্বাহী কমিটির সভায় পঞ্চম বঙ্গবন্ধু গোল্ডকাপের তারিখ নির্ধারণ হয়েছে ১ থেকে ১৫ অক্টোবর।

এবারের টুর্নামেন্ট হবে ৬ দল নিয়ে। বাংলাদেশ ছাড়া সম্ভাব্য অন্য দেশগুলোর মধ্যে রয়েছে আফগানিস্তান, নেপাল ও ফিলিস্তিন। বাফুফে এবার বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বত্ব বিক্রি করেছে কে. স্পোর্টস নামের একটি প্রতিষ্ঠানের কাছে। টুর্নামেন্টের যাবতীয় খরচ এ প্রতিষ্ঠানটির। বাফুফেকে তারা দেবে এক কোটি টাকা। লাভ-লোকসান সবই কে.স্পোর্টসের। স্বত্ব বিক্রি করলেও টুর্নামেন্ট আয়োজনের সব দায়িত্ব থাকবে বাফুফের হাতেই। এক সপ্তাহের মধ্যে কাফুফে-কে.স্পোর্টসের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হবে। ওই দিনই ৫০ লাখ টাকা পেয়ে যাবে বাফুফে। বাকি টাকা টুর্নামেন্ট শুরুর আগে দেবে কে.স্পোর্টস। বঙ্গবন্ধু গোল্ডকাপের এক মাস আগে ঢাকায় বসবে সাফ চ্যাম্পিয়নশিপের আসর। তার আগে ফুটবল দল অংশ নেবে এশিয়ান গেমসে। মানে তিন মাসে তিনটি বড় আসরে অংশ নিতে যাচ্ছে লাল-সবুজ জার্সিধারী ফুটবলাররা। এ তিন আসর সামনে রেখেই জাতীয় ফুটবল দল চালিয়ে যাচ্ছে প্রস্তুতি। যার অংশ হিসেবে গতমাসে কাতারে কন্ডিশনিং ক্যাম্প করেছে। এখন রয়েছে দক্ষিণ কোরিয়ায়।

সাফ চ্যাম্পিয়নশিপ ও বঙ্গবন্ধু গোল্ডকাপ শেষ করেই ঘরোয়া ফুটবল নিরবচ্ছিন্নভাবে করতে চায় বাফুফে। এ দুটি আন্তর্জাতিক আসর শেষ করেই ফেডারেশন কাপ দিয়ে শুরু হবে ঘরোয়া ফুটবল। বঙ্গবন্ধু গোল্ডকাপ আলোচনায় থাকে প্রতি বছরই; কিন্তু নানা কারণে আয়োজন করা যায় না। প্রায় ২ যুগ আগে যাত্রা শুরু করা এ টুর্নামেন্ট যে কারণে অনিয়মিত। ২২ বছরে হয়েছে মাত্র চারটি আসর- ১৯৯৬, ১৯৯৯, ২০১৫ ও ২০১৬ সালে। ফিফা ও এএফসির সূচির মধ্যে থেকে সময় বের করা কঠিন বলেই টুর্নামেন্ট নিয়মিত রাখা যাচ্ছে না- এমন অজুহাত থাকে বাফুফের। দুই বছর আগে বাফুফের ঘটা করে ঘোষিত বর্ষপঞ্জিতে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল আয়োজনের সময় নির্ধারণ ছিল ২০১৭ সালের ১১ থেকে ২৩ মার্চ। দুই দফা পিছিয়ে তারিখ নির্ধারণ করা হয়েছিল ১৮ থেকে ৩১ ডিসেম্বর। শেষ পর্যন্ত গত বছর আর হয়নি। যে কারণে প্রতি বছর টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা থেকেও সরে আসতে হয় বাফুফেকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com