শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আর্জেন্টিনার ‘নতুন কৌশল’

আর্জেন্টিনার ‘নতুন কৌশল’

অনলাইন ডেস্ক::
বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ড্র করার পর ক্রোয়েশিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচের দলে বড় ধরনের রদবদল করতে চান আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি। এই ম্যাচে কৌশলেও কিছু পরিবর্তন আনতে পারেন মেসি-আগুয়েরোদের বস। হতাশার ড্রয়ের পর সোমবার অনুশীলনে ‘ভিন্ন কৌশলে’ চেষ্টা করেছেন সাম্পাওলি।
বৃহস্পতিবার নতুন কৌশল নিয়েই হয়তো মাঠে নামবে আর্জেন্টাইনরা। অনুশীলনে তিন ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো ও গ্যাব্রিয়েল মেকার্দোকে দিয়ে রক্ষণভাগের পরীক্ষা নেন সাম্পাওলি। মার্কোস রোহোর জায়গায় নেয়া হয় মেকার্দোকে।
আইসল্যান্ড ম্যাচে দুর্বল পারফরম্যান্স ছিল ম্যানচেস্টার ইউনাইটেড তারকা রোহোর। অনুশীলনে আর্জেন্টাইন দলে অন্য পরিবর্তনগুলোর মধ্য উল্লেখযোগ্য ছিল মিডফিল্ডে। এখানে কোচ বাদ দিয়েছেন লুকাস বিগলিয়া ও অ্যাঞ্জেল ডি মারিয়াকে। দু’জনই প্রথম ম্যাচে নজর কাড়তে ব্যর্থ হন। লেফট উইংয়ে বিগলিয়ার জায়গায় মার্কোস আকুনাকে নেন সাম্পাওলি। ক্রোয়েশিয়া ম্যাচে হাভিয়ের মাসচেরানো থাকবেন ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবেই।

অনুশীলনের পর সংবাদ সম্মেলনে মেকার্দো বলেন, ‘হ্যাঁ, আমরা ভিন্ন কৌশল নিয়ে কাজ করছি। উইং, মিডফিল্ডসহ পাঁচটি দিক নিয়ে পরিকল্পনা চলছে।’ সাম্পাওলির নয়া কৌশলের অংশ হিসেবে ডি মারিয়াকে নিজের জায়গা ছেড়ে দিতে হবে ক্রিস্টিয়ান পাভনের জন্য। আইসল্যান্ডের বিরুদ্ধে বদলি হিসেবে নেমে মাত্র ২০ মিনিটেই কোচের মন কেড়ে নিয়েছেন তিনি। ‘সাম্পাওলি সব পজিশনই খেয়াল করছেন। দেখি ম্যাচের দিন কী হয়। আমি আত্মবিশ্বাসী। ভাগ্যক্রমে আমার জন্য ভালো কিছু হতেই পারে। তবে আমি এখনও জানি না, শুরুর একাদশে থাকব কি না।’

২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনার রানার্সআপ দলের যে আটজন খেলোয়াড় এবারের দলে রয়েছেন, তাদের মধ্যে অন্যতম রোহো,
বিগলিয়া এবং ডি মারিয়া। ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার
ফাইনাল দলেরও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তারা। সাম্পাওলির অধীনে এখন পর্যন্ত যে ১২টি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা, একটিতেও একই দল নামাননি তিনি। ওয়েবসাইট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com