বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৩:৪৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
২-৩ মিনিটেই মোটরসাইকেল চুরি!

২-৩ মিনিটেই মোটরসাইকেল চুরি!

অনলাইন ডেস্ক::
বলা যায় চোখের নিমেষেই চুরি করতেন তাঁরা। প্রথমে চালককে অনুসরণ করতেন তাঁরা। মোটরসাইকেল পার্ক করে চালক সরে গেলেই সুযোগ বুঝে দুই থেকে তিন মিনিটের মধ্যেই মোটরসাইকেল নিয়ে দিতেন চম্পট। গতকাল বুধবার রাজধানীর আদাবর, মোহাম্মদপুর ও তেজগাঁওয়ে অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর চক্রের এমনই তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) পশ্চিম বিভাগ।
গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন মো. ইমরান তালুকদার, মো. জাহাঙ্গীর হোসেন ও মো. আকরাম। গ্রেপ্তারের সময় তাঁদের কাছ থেকে ১৮টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। আজ বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এ-সংক্রান্তে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত জানান ডিবির যুগ্ম পুলিশ কমিশনার মো. আবদুল বাতেন।
মো. আবদুল বাতেন বলেন, গতকাল বুধবার রাজধানীর আদাবর, মোহাম্মদপুর ও তেজগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে এসব মোটরসাইকেল উদ্ধার করে ডিবি পশ্চিম বিভাগ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, দীর্ঘদিন ধরে একদল প্রতারক চক্রের মাধ্যমে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কর্মকর্তাদের সিল জালিয়াতি করে চোরাই মোটরসাইকেলের নকল কাগজপত্র তৈরি করতেন তাঁরা। পরবর্তী সময়ে নকল কাগজপত্রসহ চুরি করা মোটরসাইকেলগুলো দেশের বিভিন্ন স্থানে বিক্রি করতেন। চুরির কৌশল হিসেবে মোটরসাইকেলসহ চালক কোথায় যান, কী করেন—সবকিছু অনুসরণ করতেন তাঁরা। অনুসরণের একপর্যায়ে সুযোগ বুঝে তাঁরা মোটরসাইকেল চুরি করে নিয়ে যেতেন। চুরি করতে তাঁদের সর্বোচ্চ দুই থেকে তিন মিনিট সময় লাগত।
সংবাদ সম্মেলনে সবার প্রতি আহ্বান জানিয়ে আবদুল বাতেন বলেন, ‘যাঁরা ব্যবহৃত মোটরসাইকেল কিনবেন, তাঁরা কেনার আগে অবশ্যই মোটরসাইকেলের কাগজপত্র যাচাই করে নেবেন। কারও মোটরসাইকেল হারালে বা চুরি হলে নিকটতম থানায় মামলা করে ডিএমপির ডিবি পুলিশের সঙ্গে যোগাযোগ করলে আমরা আপনাকে সাহায্য করব।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com