বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জামালগঞ্জে জনতার হাতে ৩৯ বস্তা সরকারি সার আটক

জামালগঞ্জে জনতার হাতে ৩৯ বস্তা সরকারি সার আটক

জামালগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের জামালগঞ্জে সরকারি খুচরা সার বিক্রেতার (ডিলার) সার পাচার কালে স্থানীয় কৃষক-জনতা ৩৯ বস্তা সার আটক করেছেন। জানা যায়,উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের খুচরা সার বিক্রেতা সানোয়ার হোসেন ও ৯ নং ওয়ার্ডের ডিলার আশরাফুল যৌথভাবে লক্ষীপুর বাজার থেকে ৩৯ বস্তা সার ইউনিয়নের কাশিপুর গ্রামের কৃষক-জনতার সন্দেহ হলে তারা সার বোঝাই ট্রলি আটক করেন। স্থানীয় কৃষি বিভাগ ও জামালগঞ্জ থানায় জানানোর পর উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৩৯ বস্তা সার জব্দ করে স্থানীয় এক কৃষকের জিম্মায় রেখে আসেন।
আরও জানা যায়, দুই সার বিক্রেতার অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ কৃষকরা কয়েকবার ইউএনও ও স্থানীয় কৃষি বিভাগে লিখিতভাবে জানিয়েছেন। তাদের স্বেচ্ছাচারিতার কারণে ৩ গ্রামের প্রায় ১২শ’ কৃষক তাদের জমিতে সঠিক সময়ে সার প্রয়োগ করতে পারেনি। ফলে কৃষিকাজ অনেকটাই ব্যাহত হওয়ার আশংকা দেখা দিয়েছে। উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাসিন্দা কৃষক রহিছ উদ্দিন চৌধুরীসহ ২৭ জন কৃষক উপজেলা কৃষি কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেও কোনো সুফল পাননি।
সরকারী নীতিমালা অনুয়ায়ী ইউনিয়নের প্রতি ওয়ার্ডেই কৃষকদের সুবিধার জন্য একজন করে খুচরা সার বিক্রয় ডিলার নিয়োগ করা হয়েছে। কিন্তু ফেনারবাঁক ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ডিলার সানোয়ার হোসেন নিজের ওয়ার্ডে ডিলারী না করে প্রায় ৩ কিলোমিটার দূরে ৯ নং ওয়ার্ডে লক্ষীপুর বাজারে খুচরা সার ডিলারী করছেন। লক্ষীপুর গ্রামের কৃষক মনতাজ মিয়া,জিয়া উদ্দীন বলেন, ভোর থেকেই কয়েক ট্রলি সার অন্য জায়গায় নিয়েছে। শেষের ট্রলিটি সন্দেহ করে আটক করার পর সার বিক্রেতার খোঁজ পাওয়া যায়নি। একজন সার বিক্রেতার একেক বার একেক কথা বলছে। আমাদের ধারণা পার্শ্ববর্তী দিরাই উপজেলার বাংলা বাজারে সারগুলো পাচার করছিলো।
সার বিক্রেতার সানোয়ার হোসেনকে বার বার ফোন দিলে তিনি অন্যজন দিয়ে ফোন রিসিভ করিয়ে সময় ক্ষেপণ করেন। অপর সার বিক্রেতার আশরাফুলকে কয়েক বার ফোন দিলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশেম বলেন, ‌সার আটক করা হয়েছে কৃষি বিভাগের মাধ্যমে তদন্ত সাপেক্ষে আইনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ড.সাফায়েত আহম্মদ সীদ্দিকী বলেন, ‌‌পূর্বেও কৃষকদের লিখিত অভিযোগ পেয়েছিলাম। তবে ৩৯ বস্তা সার জব্দ করে স্থানীয় এক কৃষকের জিম্মায় রাখা হয়েছে। বিষয়টি সঠিকভাবে তদন্ত করে দোষী প্রমাণিত হলে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com