বুধবার, ২২ মে ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বরিশালে অভিনব কৌশলে বিদ্যুৎ চুরি

বরিশালে অভিনব কৌশলে বিদ্যুৎ চুরি

ফাইল ছবি

বরিশাল নগরীর রূপতলী উকিল বাড়ি সড়কের একটি গ্যারেজে অবৈধ সংযোগ নিয়ে বিদ্যুৎ চুরির অভিযোগে ৬১টি ব্যাটারিচালিত অটোরিকশার চার্জার ও বিপুল পরিমাণ বিদ্যুতের তার জব্দ করেছে বিদ্যুৎ বিভাগ।

বৃহস্পতিবার দুপুরে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) কর্মকর্তরা কোতোয়ালি থানা পুলিশের সহায়তায় এ অভিযান চালায়। তবে অভিযানের খবর টের পেয়ে গ্যারেজের মালিক মো. নিজাম পালিয়ে যান।

অভিযানে নেতৃত্ব দেয়া ওজোপাডিকো বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর সহকারী প্রকৌশলী শোয়াইব হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে উকিল বাড়ি সড়কের নিজামের গ্যারেজে অভিযান চালানো হয়। এ সময় ৬১টি ব্যাটারিচালিত অটোরিকশার চার্জার ও বিপুল পরিমাণ বিদ্যুতের তার জব্দ করা হয়।

সহকারী প্রকৌশলী শোয়াইব হোসেন বলেন, নিজামের বাবার নামে একটি বিদ্যুতের মিটার রয়েছে। তবে গ্যারেজে সে ওই মিটারের সংযোগের বিদ্যুৎ ব্যবহার করতো না। সে খাম্বা থেকে অবৈধভাবে সংযোগ নিয়ে মাটির নিচ থেকে তার টেনে তার গ্যারেজে লাইন দিয়ে অভিনব পদ্ধতিতে বিদ্যুৎ চুরি করে আসছিল।

বাইরে থেকে তা বোঝার উপায় ছিল না। অভিযানের সময় কর্মকর্তাদের তা নজরে আসে। চালকদের কাছ থেকে টাকা নিয়ে ওই সংযোগ দিয়ে সে প্রতিদিন অর্ধ শতাধিক অটোরিকশা চার্জ দিতো।

ধারণা করা হচ্ছে- গত কয়েক মাসে মো. নিজাম অটোরিকশার চার্জ দিয়ে কমপক্ষে ৫ লক্ষাধিক টাকার বিদ্যুৎ চুরি করেছে। গ্যারেজ থেকে পুলিশের সহায়তায় ৬১টি ব্যাটারিচালিত অটোরিকশার চার্জার ও বিপুল পরিমাণ বিদ্যুতের তার জব্দ করা হয়েছে।

কোতোয়ালী থানা পুলিশের সহকারী কমিশনার (এসি) ফরহাদ সরদার অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com