রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

ব্যাংকের টাকা আত্মসাৎ : ওম ও কৃঞ্চের ১৫ বছরের কারাদণ্ড

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৭৯ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
ঢাকা ব্যাংকের অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় এইচবি অ্যাপারেলস লিমিটেডের মালিক ওম প্রকাশ চৌধুরি এবং এইচবি অ্যাপারেলসের পরিচালক হরে কৃঞ্চ সাহাকে ১৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে।
সোমবার (১৭ সেপ্টেম্বর) ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান তাদের পলাতক দেখিয়ে এ রায় ঘোষণা করেন। রায়ে কারাদণ্ডের পাশাপাশি ওম প্রকাশকে ১ কোটি ২০ লাখ টাকা ও কৃঞ্চ সাহাকে ৮ কোটি ২০ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন। অনাদায়ে উভয়কে আড়াই বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত।
দুদকের তিনটি ধারায় তাদেরকে এ সাজা দেওয়া হয়। তাদের সাজা পৃথকভাবে চলবে বলে আদালত রায়ে উল্লেখ্য করেন। দুদকের কোর্ট পরিদর্শক আশিকুর রহমান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।
অপরদিকে আসামি এইচবি অ্যাপারেলসের পরিচালক এনারায়ণ চন্দ্র ভৌমিক ও ঢাকা ব্যাংকের সিনিয়ার অফিসার খন্দকার নাসির হাসানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে মামলা থেকে খালাস প্রদান করেছেন আদালত।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ১৯৯৯ সাল থেকে ২০০২ সালের মধ্যে ওম প্রকাশ চৌধুরি বেনামীতে পরিচালিত প্রতিষ্ঠানের অনুকূলে তার কর্মচারী তথা বেনামে পরিচালিত প্রতিষ্ঠানের পরিচালক ও ব্যাংক বর্মকর্তাদের সহায়তায় ১৮টি লোকাল বিবিএলসি খুলে অসৎ উদ্দেশ্যে পরস্পর যোগসাজশে জালিয়াতি এবং প্রতারণামূকভাবে ঢাকা ব্যাংকের ১৭ কোটি ৩৮ লাখ ৫০ হাজার ৬০ টাকা অত্মসাত করে।
এ ঘটনায় দুদকের কর্মকর্তা জয়নুল আবেদীন শিবলী ২০১৩ সালের ১ জুন ওম প্রকাশসহ ১৩ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেন। এরপর তদন্তকারী কর্মকর্তা চার আসামির বিরুদ্ধে একটি অভিযোগপত্র দাখিল করেন। মামলাটির সাক্ষ্য ও যুক্তি উপস্থাপন শেষে আজ আদালত রায় ঘোষণা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ