শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

দোয়ারাবাজারে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফ এর চাল বন্টনে অনিয়মের অভিযোগ

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ আগস্ট, ২০১৮
  • ২৪৯ বার

দোয়ারাবাজার প্রতিনিধি :: সারা দেশের ন্যায় সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৭নং লক্ষীপুর ইউনিয়নে অসহায় ও এতিম মানুষের জন্য ২১ টন বিজিএফ এর চাল সরকার কৃতর্ক বরাদ্দ দেয়া হয়। কিন্তু পরিষদের চেয়ারম্যান ঐ চাল ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের ইউপি সদস্যদের মধ্যে সমপরিমান বন্টন করার কথা থাকলে ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্যদের মধ্যে কোন চাল বরাদ্দ না দেয়ায় দোয়ারাবাজার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

সোমবার সকালের ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য সোহেল আহমদ মিন্টু ও ৫নং ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেন এ অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আমিরুল হক বরাদ্দকৃত ২১ টন চাল পেয়ে তিনি অভিযোগকারী দুই ইউপি সদস্যর সাথে কোন মিটিং না করে অন্যান্য ওয়ার্ডের ইউপি সদস্যদের সাথে গোপনে মিটিং করে অন্যান্য ওয়ার্ডে নাম মাত্র ৪০টি টুকেন দিয়ে অসহায় ও দুঃস্থদের নামে আসা বাকি চালগুলো বেনামে অসাধু ব্যবসায়ীদের নিকট বিক্রি করার পায়ঁতারা চালাচ্ছেন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

এমনকি গত একবছর ধরে এই দুই ইউপি সদস্যদের কোন মাসিক কিংবা ওয়ার্ড সভায় ও চেয়ারম্যান আমন্ত্রন জানাননি। আরো জানা যায়,চেয়ারম্যান অভিযোগকারী দুই ইউপি সদস্যদের অংশের চাল বরাদ্দ না দেয়ায় ৪ ও ৫ নং ওয়ার্ডে সাধারন জনগনের মধ্যে উদ্বেগ আর উৎকণ্ঠা এবং উত্তেজনা বিরাজ করছে। ফলে যেকোন সময় চেয়ারম্যানের চালবাজি নিয়ে যেকোন ধরনের সংঘর্ষের মতো ঘটনাও ঘটতে পারে বলে জানা যায়। তারা আরো উল্লেখ করেন জনগনের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি হয়েও ঈদ উল আযহার সময় সরকারের দেয়া বরাদ্দ ভিজিএফ এর চাল তাদের ওয়ার্ডের জনসাধারনের মাঝে বন্টন করতে না পারায় ক্ষোভ প্রকাশ করে বলেন বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তপক্ষের নিকট জোর দাবী জানান।

এ ব্যাপারে অভিযুক্ত লক্ষীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আমিরুল হক বলেন এই চালগুলো যথাযথভাবে জনসাধারনের মাঝে সমভাবে বন্টন করা হচ্ছে। এই অভিযোগকে মিথ্যা বানোয়াট বলে তিনি উল্লেখ করেন। এ ব্যাপারে দোয়ারাবাজার উপজেলা নিবার্হী অফিসার (ভারপ্রাপ্ত) প্রশান্ত কুমার বিশ্বাস অভিযোগের সত্যতা স্বীকার করে জানান,সরকার যে চাল বরাদ্দ দিয়েছেন সেটা যে পরিষদেই হোক যিনি চেযারম্যান আছেন উনি পরিষদের সকল সদস্যদের সাথে সভা করে কিংবা মিটিং ডেকে অসহায় ও দুস্থ জনগনের মাঝে সমপরিমানে চাল বন্টন করা। তবে যেহেতু ইউএনও মহোদয় ছুটিতে আছেন উনি আসার পর তদন্ত সাপেক্ষে দোষী প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ