বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

শান্তিগঞ্জে এসএসসিতে পাসের হার ৯৭.১৫ শতাংশ, জিপিএ-৫ এগিয়ে জয়কলস

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
  • ২০১ বার

স্টাফ রিপোর্টার::

এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় শান্তিগঞ্জে এসএসসিতে পাসের হার ৯৭.১৫ শতাংশ।

এসএসসিতে উপজেলার মোট ১৫টি স্কুলের ১৬৩১ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে পাস করেছে ১৫৭৯ জন। ফেল করেছে ৪১ জন৷ জিপিএ ৫ পেয়েছে মাত্র ১১ জন। এর মধ্যে পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ থেকে ০২জন, আব্দুর রশীদ উচ্চ ০২ জন, বীরগাঁও ইমদাদুল হক উচ্চ বিদ্যালয় ০১ জন, জয়কলস উজানীগাঁও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ০৩ জন, সুরমা উচ্চ বিদ্যালয় ও কলেজ ০১ জন, গনিনগর ষোলগ্রাম উচ্চ বিদ্যালয় ০১ জন এবং গাগলী নারাইনপুর উচ্চ বিদ্যালয় ০১ জন।

মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ৬টি মাদ্রাসার ২৬৪ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৩৮ জন। ফেল করেছে ২৬ জন। এতে পাশের হার ৯০.১৫ শতাংশ । জিপিএ-৫ পেয়েছে ০৩ জন। তারা সবাই দামোধরতপী মাহমুদপুর দাখিল মাদ্রাসার শিক্ষার্থী৷

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরে আলম সিদ্দিকী জানান, এবারের ফলাফল গতবছরের চেয়ে তুলনামূলকভাবে ভালো হয়েছে । জিপিএ ৫ এর সংখ্যাও বেশি। আশাকরি এই সাফল্য আগামীতেও অব্যাহত থাকবে।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণের কারণে উদ্ভূত পরিস্থিতিতে নির্ধারিত সময়ের সাড়ে আট মাস পর গত ১৪ নভেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়, শেষ হয় ২৩ নভেম্বর।

করোনার কারণে এবার ভিন্ন পরিস্থিতিতে ভিন্নভাবে অনুষ্ঠিত হয় এ পরীক্ষা। অন্যান্য বছরের মতো এবার সব বিষয়ের পরীক্ষা হয়নি। শুধু গ্রুপভিত্তিক (বিজ্ঞান, মানবিক, ব্যবসায় শিক্ষা ইত্যাদি) তিনটি বিষয়ে সময় ও নম্বর কমিয়ে এই পরীক্ষা হয়। এবার অন্য আবশ্যিক বিষয় ও চতুর্থ বিষয়ের পরীক্ষা হয়নি। এসব বিষয়ে জেএসসি ও সমমানের পরীক্ষার নম্বরের ভিত্তিতে ‘ম্যাপিং’ করে নম্বর দেওয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ