রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ২১২

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ১৬৭ বার

আন্তর্জাতিক ডেস্ক::  

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২১২ জনে দাঁড়িয়েছে। গত এক সপ্তাহের বেশি সময় ধরে চলা সংঘর্ষে ইসরায়েলি বাহিনীর হামলায় আহত হয়েছেন ১ হাজার ৫০০ জন ফিলিস্তিনি।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে ৬১টি শিশু ও ৩৬ জন নারী রয়েছেন। আর হামাসের রকেট হামলায় ইসরায়েলের দুই শিশুসহ দশ জন নিহত হয়েছেন বলে প্রতিবেদনে বলা হয়।

 

 

এদিকে ইসরায়েলি সেনা বাহিনীর এক টুইট বার্তায় বলা হয়, ইসরায়েলের উত্তরাঞ্চল লক্ষ্য করে অন্তত ছয়টি রকেট ছুড়েছে লেবানন। তবে রকেটগুলো লক্ষ্যে আঘাত হানতে পারেনি। সেগুলো লেবাননের ভূখণ্ডেই বিস্ফোরিত হয়।

গাজায় ইসরায়েলের হামলার নিন্দা জানিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে আনা প্রস্তাব তৃতীয়বারের মতো আটকে দিয়েছে যুক্তরাষ্ট্র।

গাজায় ইসরায়েলের জঙ্গি বিমান থেকে ফেলা বোমায় শিশুসহ বেসামরিক লোকজনের প্রাণহানির মধ্যে এক সপ্তাহের মধ্যে তৃতীয়বার জরুরি বৈঠকে বসেছিল জাতিসংঘ।

সেখানে ইসরায়েল ও হামাসের মধ্যে অবিলম্বে অস্ত্রবিরতির আহ্বানসংবলিত একটি যৌথ প্রস্তাব তোলা হয়েছিল। যুক্তরাষ্ট্র প্রস্তাবটি আটকে দেওয়ায় এবারের বৈঠকও নিষ্ফল হয় বলে আল-জাজিরা জানিয়েছে।

 

 

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্র এর আগেও দুই দফায় নিরাপত্তা পরিষদে ইসরায়েলি হামলার নিন্দা এবং অস্ত্রবিরতির আহ্বানসংবলিত প্রস্তাব আটকে দেয় বলে খবর রয়েছে। এরপর রোববারের ওই বৈঠক বসে।

সুত্র: প্রথমআলো

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ