রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

একদিনে ভারতে করোনা কেড়ে নিল ১৫০০ প্রাণ

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ১৮৭ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউয়ের বিধ্বস্ত ভারত।  রোজ আক্রান্তের পরিসংখ্যান দুই লাখ ছাড়িয়ে গেছে গত কদিন ধরে। দৈনিক মৃত্যুর নতুন নতুন রেকর্ড হচ্ছে দেশটিতে। গত ২৪ ঘণ্টায় ভারতে দেড় হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে রোববার সকালে এই তথ্য জানিয়েছে দেশটির দুই প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে ২ লাখ ৬১ হাজার ৫০০ জনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়েছে।  এতে করে দেশটিতে করোনার রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১ কোটি ৪৭ লাখ ৮৮ হাজার ১০৯ জনে।  সক্রিয় রোগীর সংখ্যা ১৮ লাখ ছাড়িয়ে গেছে।

আর গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১৫০১ জনের।  এ নিয়ে দেশটিত ১ লাখ ৭৭ হাজার ১৫০ জনের মৃত্যু হলো।

এর আগে শনিবার দেশটিতে ১ হাজার ৩৪১ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল। গত বছর ১৬ সেপ্টেম্বরের পর থেকে সেটিই ছিল করোনায় আক্রান্ত হয়ে একদিনে মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় রোববার আগের সব রেকর্ড ছাড়িয়ে গেল।
গত ৯ মার্চ ভারতে করোনায় আক্রান্ত হয়ে দৈনিক মৃতের সংখ্যা কমে ৭৭-এ নেমে এসেছিল। কিন্তু তারপর দেড় মাসেরও কম সময়ের মধ্যে দৈনিক মৃতের সংখ্যা ছাড়িয়ে গেল দেড় হাজার।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার ৩৯ তম দিন পার করছে ভারত।

বর্তমানে দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৮ লাখেরও বেশি।

এদিকে শনিবার কেন্দ্রীয় সরকারের কয়েকটি দপ্তরের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‘গত বছর একজোট হয়ে কভিডকে হারিয়েছিল ভারত। এবার ফের তা-ই করতে পারবে।’

অন্যদিকে সংক্রমণ আর করোনা-বিধির বিন্দুমাত্র তোয়াক্কা না করে এখন পর্যন্ত ২৩ লাখ পুণ্যার্থী স্নান সেরেছেন কুম্ভে। মহামারির মধ্যে এই বিপুল সমাবেশ কেন প্রশ্ন উঠছে দেশে-বিদেশে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ