সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন

করোনায় মারা গেলেন ঢাকা ওয়াসা চেয়ারম্যান

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ২১৫ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন ঢাকা ওয়াসার বোর্ড চেয়ারম্যান অধ্যাপক এম এ রশিদ। (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজেউন)। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান।

তাকসিম এ খান বলেন, করোনায় আক্রান্তের পর গত ১৬ জুলাই থেকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ভেন্টিলেশনে ছিলেন অধ্যাপক এম এ রশিদ। সবশেষ নমুনা পরীক্ষায় তার কোভিড-১৯ নেগেটিভ এসেছিল। এ সময় তার অবস্থার উন্নতিও হয়। কিন্তু ৩ সেপ্টেম্বর তার অবস্থা আবার খারাপ হয়। সে সময় তাকে দ্রুত আইসিইউতে ভর্তি করা হয়। গত তিন-চার দিন ধরেই আইসিইউতে সঙ্কটাপন্ন তার অবস্থায় ছিলেন তিনি। বৃহস্পতিবার তার মৃত্যু হয়।

কোভিডে আক্রান্ত হওয়ার কারণে অধ্যাপক রশিদের কিছু অঙ্গ-প্রত্যঙ্গ কর্মক্ষমতা হারিয়ে ফেলে। যে কারণে তিনি মারা গেছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, ১৯৮৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বুয়েটের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক ছিলেন অধ্যাপক এম এ রশিদ। গত বছরের সেপ্টেম্বরে তাকে ওয়াসা বোর্ডের চেয়ারম্যান নিয়োগ দেয় সরকার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ