রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন

দক্ষিণ সুনামগঞ্জে বন্যার আরো বিস্তার : আশ্রয়কেন্দ্রে ৬২৩ জন

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১২ জুলাই, ২০২০
  • ৩৯৮ বার

স্টাফ রিপোর্টার:: 

সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় ন্যায় উজান থেকে নেমে আসা ভারতীয় পাহাড়ী ঢল আর টানা বৃষ্টিতে দক্ষিণ সুনামগঞ্জে দ্রুত গতিতে বাড়ছে পানি। দ্বিতীয় দফা বন্যায় কষ্টের শেষ নেই মানুষের। ঘরবাড়ি ডুবে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন তারা । হুহু করে পানি বাড়তে থাকায় বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে।বন্যার আরও বিস্তার হওয়ায় পানিতে ভাসছে গ্রামের পর গ্রাম। বিশেষ করে গতকালকে থেকে আজকে দুপুরের মধ্যেই দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে। রাস্তাঘাট ডুবে যাওয়ায় বিচ্ছিন্ন হচ্ছে যোগাযোগ ব্যবস্থা। বিভিন্ন পুকুরের মাছ ভেসে যাওয়ায় ক্ষতি হয়েছে কয়েক কোটি টাকা। ধান গবাদী পশু, আসবাবপত্র যেন মানুষের গলার কাটা হয়ে দাড়িয়েছে।

কথা হলে বন্যা কবলিত এলাকার অনেকেই জানান, পরিস্থিতি খুব খারাপ। কাল বাড়িতে পানি ছিলনা। এখন পানি বৃদ্ধি পাওয়ায় ঘরবাড়ি তলিয়ে যাচ্ছে৷ আল্লাহ ছাড়া এই গজব থেকে রক্ষা করার কেউ নাই।

আস্তমা গ্রামের তকলিস ও ইসলাম উদ্দিন বলেন, আমাদের কষ্ট দেখার কেউ নেই। এই বন্যায় আমরা কিভাবে বেচে আছি কেউ খবর নেয়না। শুধু ভোটের সময় তাদের দেখা মেলে বিপদে পাওয়া যায় না। রাস্তাঘাট ডুবে যাওয়ায় মারাত্মক ভোগান্তিতে দিন কাটাচ্ছি আমরা।

নুর মিয়া নামের আরেকজন বলেন, পানিতে ঘরবাড়ি ডুবে গেছে গরু-ছাগল নিয়া বিপদে আছি৷ কয়েকদিন হয় এই রাস্তার মধ্যে গরু রাখছি। বন্যায় আমাদের সব শেষ করে দিয়েছে।

ডুংরিয়া এলাকার সলিম মিয়া বলেন, পানিতে আমার ঘর তলিয়ে গেছে। গ্রামের সকল রাস্তা ডুবে গেছে। সবাই এখন ঘরবন্দী।
উপজেলা প্রকল্প বাস্থবায়ন কর্মকর্তা(পিআইও) শাহাদাৎ হোসেন ভুইয়া বলেন, দক্ষিণ সুনামগঞ্জে এ পর্যন্ত ৬২৩ জন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। আমরা চারিদিকে খোজ রাখছি।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন, বন্যা পরিস্থিতির খবর জানতে কন্ট্রোল রুম খোলার পাশাপাশি আশ্রয়কেন্দ্রে যেতে সবাইকে আহবান করা হয়েছে। সরকারিভাবে কিছু খাবার বরাদ্দ হয়েছে আমরা দ্রুত তা বিতরণ করব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ