রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

সদরপুরে অবৈধ কারেন্ট বেল জাল দিয়ে পোনা মাছ নিধন, ইউএনও বরাবর অভিযোগ

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ২৫১ বার

স্টাফ রিপোর্টার::

জেলার দক্ষিণ সুনামগঞ্জে উপজেলার জয়কলস ইউনিয়নের সদরপুর খাল জলমহালে অবৈধ ও বেআইনি কারেন্ট বেল জাল দিয়ে পোনা মাছ নিধনের ব্যাপারে অভিযোগ দায়ের করেছেন হাওরপাড়ের বাসিন্দা ও বিভিন্ন জলমহালের মালিক ও ভোগদখলকাররা৷

গত ২৯ জুন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বরাবরে তারা এ অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদরপুরের খাল জলমহালে অবৈধ ও বেআইনি বেল জাল দ্বারা পোনা মাছ নিধন করে জাতীয় মৎস্য সম্পদের মারাত্মক ক্ষতি করছে। এই জলমহালে বিগত মৌসুমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ হাজার টাকা জরিমানা করে তাদের ছেড়ে দেয়া হয়। চলতি বছরে তারা আবারো এই জলমহালে অবৈধ ও বেআইনি বেল জাল দিয়ে মাছ আহরণ করে বাজারে বিক্রি করছে। যার ফলে আমাদের জলমহাল মালিকদের জলমহালের মারাত্মক ক্ষতির কারন হয়ে দাড়িয়েছে। এই অবস্থায় মৎস্য সম্পদ উন্নয়ন ও রক্ষনাবেক্ষনের স্বার্থে অবৈধ ও বেআইনি কারেন্ট ও বেল জাল অপসারণ ও অবৈধভাবে মাছ আহরণকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানান তারা।

এ ব্যাপারে পার্বতীপুর মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি আনছার মিয়া বলেন, অবৈধভাবে কারেন্ট ও বেল জাল দিয়ে মাছ আহরণের ফলে আমরা জলমহালের মালিকরা মারাত্মক সমস্যায় আছি। আমরা চাই দ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হোক।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ হয়েছে শুনেছি। তবে অভিযোগের কপি আমি এখনো পাইনি। অভিযোগের কপি পেলেই সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন, অভিযোগ পেয়েছি। দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ